শিক্ষা সফরে শিক্ষক-শিক্ষার্থীদের মদপানের ভিডিও ভাইরাল

  © সংগৃহীত

শিক্ষা সফরে যাওয়ার পথে বাসে শিক্ষার্থীরা বিদেশি মদের বোতল থেকে শিক্ষককে মদ ঢেলে দিচ্ছেন, আর শিক্ষকের সামনেই শিক্ষার্থীরা মদপান করছেন। এমনই এক ঘটনা ঘটেছে মাদারীপুর জেলার শিবচর উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষা সফরে যাবার সময়। 

জানা যায়, গত ২৪ ফেব্রুয়ারি শিকদার হাট উচ্চ বিদ্যালয়ের থেকে শিক্ষা সফরে নারায়ণগঞ্জের সোনারগাঁও বাসযোগে যান ১৬ জন শিক্ষক ও ৪১ জন শিক্ষার্থী। অভিভাবকদের সঙ্গে নেয়ার কথা থাকলেও নেয়া হয়নি কাউকেই। যাবার পথে দেশি ও বিদেশি কয়েকটি মদের বোতল থেকে মদপান করতে করতে রওয়ানা দেন শিক্ষক ও শিক্ষার্থীরা। এ সময় কয়েকজন এমন ঘটনার ভিডিও মোবাইলে ধারণ করেন। পরে তা ফেসবুক ও টিকটকে ছেড়ে দেয়া হয়। এরইমধ্যে শিক্ষক-শিক্ষার্থীদের একসঙ্গে মদপানের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে পুরো জেলাজুড়ে বইছে সমলোচনা।

শিক্ষার্থীর অভিভাবক জানায়, শিক্ষা সফরের নামে এমন কর্মকাণ্ডে শিক্ষকদের প্রতি ঘৃণা তৈরি হয়েছে। যেখানে শিক্ষকরা ছাত্রছাত্রীদের এমন ব্যাপার থেকে দূরে রাখবে, সেখানে প্রকাশ্যে এভাবে মদপান করা মেনে নেয়া যায় না। এই ঘটনায় জড়িত সবার বিচার হওয়া উচিৎ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন বলেন, শিক্ষা সফরে কি ঘটেছে ভিডিওটি পুরোপুরি দেখে মন্তব্য করা হবে। এর আগেই কিছুই বলা যাবে না। আপনি বাসের মধ্যে ছিলেন কিনা, এমন প্রশ্ন করলে ফোনটি কেটে দেন তিনি।

মাদারীপুরের শিবচর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, শিক্ষা সফরে যাবার পথে মদপানের একটি ভিডিও প্রশাসনের হাতে এসেছে। এই ঘটনা তদন্তে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খন্দকার মাকসুদুর রহমানকে প্রধান করে তিন সদস্যদের কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবারের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। রিপোর্ট হাতে পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ