লর্ডহার্ডিঞ্জ স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

লর্ডহার্ডিঞ্জ রেসিডেন্সিয়াল মডেল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা
লর্ডহার্ডিঞ্জ রেসিডেন্সিয়াল মডেল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা  © টিডিসি ফটো

নানা আয়োজনের মধ্য দিয়ে ভোলার লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ রেসিডেন্সিয়াল মডেল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারী) লর্ডহার্ডিঞ্জ মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কাসেম মিয়া।

জাতীয় সঙ্গীতের সাথে পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে সকাল ১০ টায় উৎসব শুরু হয়। দলগত ডিসপ্লে, মশাল প্রজ্জ্বলন ও কুচকাওয়াজের পর বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্টিত হয়। 

আরো পড়ুন: ৫ দিন পর খুলল ইবি ভিসি কার্যালয়ের তালা

ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে ছিল,  দৌড়, ব্যাঙ দৌড়,মোরগের লড়াই, যেমন খুশি তেমন সাজো প্রভৃতি। এছাড়া সাংস্কৃতিক পর্বে ছিল নাচ, গান, ফ্যাশন শোসহ বেশকিছু মনোমুগ্ধকর আয়োজন। ক্রীড়া প্রতিযোগিতা শেষে আগত অতিথিবৃন্দ বিজয়ী  শিক্ষার্থীদের মাঝে আকর্ষণীয় উপহার, ক্রেস্ট, মেডেল ও সার্টিফিকেট তুলে দেন।

লর্ডহার্ডিঞ্জ রেসিডেন্সিয়াল মডেল স্কুলের পরিচালক আবু হাসনাত তানজিলের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক সোহাগ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,লর্ডহার্ডিঞ্জ ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ইউসুফ,সাবেক উপাধ্যক্ষ মাওলানা মো.আবু তাহের,ইউপি সদস্য নজির আহমেদ মিয়া,রায়চাঁদ উদয় চন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবদুল খালেক মাস্টার ,আজাদ মিয়া,আব্দুল গনি মাস্টার, সাবেক ইউপি সদস্য শাহজাহান মিয়া,উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক প্রভাষক ইকবাল হোসাইন জুলহাস।

এছাড়াও অনন্যদের মধ্যে, ডাক্তার জামাল উদ্দিন,ডাক্তার নাসির আহমেদ,মাওলানা ওলি উল্লাহ, এমডি আলী মিয়াসহ শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মিয়া বলেন,আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এসব শিক্ষার্থীদের দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার। নতুন প্রজন্মকে দেশ ও জাতীয় চেতনার সাথে সম্পৃক্ত করতে তাদেরকে পরিপূর্নভাবে ক্রীড়া ও সংস্কৃতি চেতনায় গড়ে তুলতে হবে। আমাদের তরুণরা খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় উৎকর্ষতা অর্জনের মাধ্যমেই আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার মতো বিজয় অর্জন করবে।


সর্বশেষ সংবাদ