ফোন নম্বর না দেয়ায় এসএসসি পরীক্ষার্থীদের পেটালো বখাটেরা

শিক্ষার্থীদের উদ্ধার করে পুলিশ
শিক্ষার্থীদের উদ্ধার করে পুলিশ  © সংগৃহীত

ফোন নাম্বার না দেয়ায় পরীক্ষা দিয়ে ফেরার পথে কয়েকজন ছাত্রীকে পিটিয়েছে বখাটেরা। ঘটনাটি ঘটেছে ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের বাজার মোড়ে। আজ দুপুরে দাখিল পরীক্ষার্থীরা পরিক্ষা দিয়ে ফেরার পথে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হামলা ঠেকাতে গিয়ে হামলার শিকার হয়েছেন বেশ কয়েকজন ছাত্রও। পরে খবর পেয়ে পুলিশ সদস্যদের ছাত্রীদের উদ্ধার করে তাদের বাড়িতে পৌঁছান। তারা সবাই চলমান এসএসসি পরিক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী।

হামলার শিকার ছাত্র-ছাত্রীরা তারা সবাই উপজেলার যদুনন্দী ইউনিয়নের জগজ ইসলামিয়া দাখিল মাদরাসার শিক্ষার্থী। তারা সালথা সরকারি কলেজ কেন্দ্রে দাখিল পরীক্ষায় অংশ নিয়েছিল।

জগজ ইসলামিয়া দাখিল মাদরাসার ইব্রাহিম হুসাইন বলেন, আমার মাদরাসার কয়েকজন ছাত্রী সালথা সরকারি কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিতে যাওয়ার পথে তাদের গাড়িরোধ করে ফোন নম্বর চায় গত ৩-৪ দিন আগে। তারা মাঝারদিয়া মাহিরুন্নেছা দাখিল মাদরাসার ছাত্র রাহাত হোসেন ও তার বন্ধু স্থানীয় বখাটে হৃদয় শেখ। তখন তাদের মধ্যে বাকবিতণ্ডা ও কথা কাটাকাটি হয় ফোন নাম্বার না দেয়ায়।

এরই জের ধরে বুধবার দুপুরে রাহাত, হৃদয় ও তাদের সহযোগীরা পরীক্ষা দিয়ে ফেরার পথে সোনাপুর মোড় থেকে ওই ছাত্রীদের ওপর হামলা চালায়। সহযোগীদের বেশিরভাগই মাঝারদিয়া মাদরাসার ছাত্র। লোহার রড, হাতুরি, রামদা ও চাপাতি দিয়ে ওই ছাত্রীদের আঘাত করে তারা। এ সময় হামলা ঠেকাতে গিয়ে ওই ছাত্রীদের সাথে থাকা কয়েকজন ছাত্রও আহত হয়। তবে কেউ মারাত্বক আহত হয়নি।

আরও পড়ুন: যুক্তরাজ্যের ইম্পেরিয়াল কলেজে ফুল-ফ্রি স্কলারশিপ, বছরে বৃত্তি ২৫ লাখ

হামলার শিকার হামিম ফকির বলেন, আমরা পরীক্ষা দিয়ে অটোরিকশায় করে বাড়ি ফেরার পথে দুটি ছেলে সোনাপুর মোড়ে আমাদের গাড়ি থামায়। তারা অটোরিকশার চাবি ছিনিয়ে নেয়, ছাত্রীদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এরপর স্থানীয় কয়েক যুবক ও মাঝারদিয়া মাদরাসার ছাত্ররা যোগ দিয়ে আমাদের ওপর হামলা চালায়।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শেখ সাদিক বলেন সোনাপুর মোড়ে ছাত্র-ছাত্রীদের ওপর হামলার ঘটনা , ৯৯৯-এ ফোনের মাধ্যমে জানতে পারি। আমরা ঘটনাস্থলে গিয়ে জানতে পারি মেয়েদের ফোন নম্বর চাওয়াকে কেন্দ্র করে পরীক্ষা দিয়ে ফেরার মারামারি বাধে। পরে জগজ মাদরাসার ছাত্র-ছাত্রীদের উদ্ধার করে পুলিশের গাড়িতে বাড়ি পৌঁছে দেয়া হয়। আগামী পরীক্ষার দিন ওই ছাত্র-ছাত্রীদের পুলিশী নিরাপত্তায় কেন্দ্রে আনা-নেয়া হবে। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ