‘ইডেন কলেজে কলঙ্কজনক ইতিহাসের জন্ম দিয়েছে সরকার’

 রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী  © ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এই সরকার মিথ্যাচারী। তারা নিজেদের অপকর্মের দায় অন্যের ঘাড়ে চাপাতে চায়। ইডেন কলেজে কলঙ্কজনক ইতিহাসের জন্ম দিয়েছে তারা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে ও ভিসির প্ররোচনায় ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর হামলা হয়েছে। মুন্সীগঞ্জে পুলিশের গুলিতে শাওন নিহত হলে এসপি বলেছে, সে ঠেলাঠেলিতে মারা গেছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে প্রয়াত খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আজিজুল হাসান দুলুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনীর ওপর অনুষ্ঠিত আলোচনা ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খুলনা প্রেসক্লাবের ব্যাংকুয়েট হলে মহানগর ও জেলা বিএনপির যৌথ আয়োজনে এই স্মরণসভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন: আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন

রুহুল কবির রিজভী বলেন, দেশে ফ্যাসিবাদী নিষ্ঠুর শাসন প্রতিষ্ঠিত হয়েছে। জনগণের গণতান্ত্রিক অধিকার হরণের এই ঘোর দুর্দিনে আজিজুল হাসান দুলুর মতো একজন নিবেদিতপ্রাণ কর্মীর অকালে চলে যাওয়া আমাদের জন্য হৃদয় বিদারক।

তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার যেনতেনভাবে ক্ষমতা ধরে রাখতে চায়। গত ৩১ জুলাই থেকে আজ পর্যন্ত জনদাবিতে আন্দোলন করতে গিয়ে পুলিশের গুলিতে চারজন নিহত হয়েছে।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনার সভাপতিত্বে এতে মুখ্য আলোচক ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল। 

মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পীর সঞ্চালনায় স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, স্বেচ্ছাসেবক সম্পাদক মীর সরাফত আলী সপু, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুর বারী হেলাল, সহসাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, নির্বাহী কমিটির সদস্য শেখ মুজিবর রহমান, সাহারুজ্জামান মোর্ত্তজা, সাঈদ সোহরাব, জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, বিএনপি নেতা রকিবুল ইসলাম বকুল, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. তারিকুল ইসলাম জহীর, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু হোসেন বাবু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা মো. জমির আলী।

স্মরণ সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত এবং মরহুম আজিজুল হাসান দুলুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত পরিচালনা করেন জেলা ওলামা দলের সভাপতি মাওলানা ফারুক হোসেন।  


সর্বশেষ সংবাদ