দেশ-বিদেশে উচ্চশিক্ষা বিষয়ে জানতে সর্ববৃহৎ শিক্ষামেলা আগামী ফেব্রুয়ারীতে

২৫ হাজার শিক্ষার্থী-অভিভাবক এর জন্য ব্যবস্থা

ইনপেইস এর গ্লোবাল এডুকেশন এক্সপো লোগো
ইনপেইস এর গ্লোবাল এডুকেশন এক্সপো লোগো  © টিডিসি ফটো

বাংলাদেশি শিক্ষার্থীদের দেশ-বিদেশে উচ্চশিক্ষা গ্রহণ,সুযোগ সুবিধা ও সম্ভাবনা নিয়ে শুরু হতে যাচ্ছে দেশের সর্বপ্রথম পরিপূর্ণ শিক্ষামেলা। ২৫ বছর এর অধিক অভিজ্ঞতা সম্পন্ন মার্কেটিং এজেন্সি ইনপেইস আগামী ২৩ এবং ২৪ফেব্রুয়ারি, ২০২৪ তারিখে ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (BICC) আয়োজন করতে যাচ্ছে দেশের বৃহত্তম গ্লোবাল এডুকেশন এক্সপো। 

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই শিক্ষামেলার ঘোষণা দেওয়া হয়। 

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, উক্ত দেশ সেরা এডুকেশন এক্সপো তে বাংলাদেশি শিক্ষার্থীদের দেশ ও বিদেশের বিশ্ববিদ্যালয়ের সাথে সরাসরি আলাপ-আলোচনা ও পরামর্শ করার সুযোগ প্রদান করা, দেশ ও বিদেশে অধ্যয়নের সম্ভাবনা, বৃত্তি, ছাত্রজীবন এর অভিজ্ঞতা, ভবিষ্যৎ পরিকল্পনা, জীবনযাত্রা, কোনো নির্দিষ্ট বিদ্যালয়ে ভর্তির যোগ্যতা এবং অন্যান্য বিষয় নিয়ে শিক্ষার্থীদের জানার উদ্দেশ্যে এই শিক্ষা মেলার আয়োজন করা হয়েছে। আর্থিক  বিষয়ক সুযোগ সুবিধা নিয়ে পরামর্শ প্রদান এ থাকছে আর্থিক প্রতিষ্ঠান সমূহ। ৫০,০০০+ বর্গফুট এক্সপো জোনে ১৬০ এর অধিক স্টল স্থাপন করার পরিকল্পনা আয়োজকদের যাতে ২ দিনের এডুকেশন এক্সপো তে ২৫,০০০ শিক্ষার্থী-অভিভাবক উপস্থিতির আশা করা হচ্ছে।

বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য বিশেষ স্কলারশিপের সুযোগ নিয়ে সারা বিশ্বের সুপরিচিত একাডেমিক প্রতিষ্ঠানের সম্মানিত প্রতিনিধিরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। এক্সপোতে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের দ্বারা পরিচালিত ২৫ টিরও বেশি বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার থাকবে, যা অংশগ্রহণকারীদের তাত্ক্ষণিক একাডেমিক মূল্যায়ন এবং প্রতিনিধিদের সাথে সরাসরি যোগাযোগের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করবে।

১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে, ইনপেইস দৃষ্টান্তমূলক বিপণন পরিষেবা এবং ইভেন্ট ম্যানেজমেন্ট প্রদানের ক্ষেত্রে দেশ সেরা, ২৫ বছরের পথচলায় ইনপেইস ইন্টেল, ডেল, লেনোভো, এইচপি, আসুস, ইপসন, সিসকো, মাইক্রোসফ্ট, এস এ পি, সিমেন্স, ম্যারিকো এর মতো জায়ান্টদের সাথে কাজ করে আসছে। আছে বাংলাদেশে ভারতীয় দূতাবাস এবং ফুড অ্যান্ড এগ্রিকালচার অর্গানাইজেশন (FAO) সঙ্গে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতা। আসন্ন এডুকেশন এক্সপো বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য শিক্ষাগত অগ্রগতি এবং সুযোগ সুবিধা প্রদানের জন্য ইনপেসের প্রতিশ্রুতিবদ্ধ। 


সর্বশেষ সংবাদ