কৃষি গুচ্ছের ১২০টি উত্তরপত্র বাতিল

কৃষি গুচ্ছের পুনর্মূল্যায়নের ফল প্রকাশিত হয়েছে
কৃষি গুচ্ছের পুনর্মূল্যায়নের ফল প্রকাশিত হয়েছে  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত সরকারি সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার পুনর্মূল্যায়নের ফল প্রকাশিত হয়েছে। ফলে ১২০টি উত্তরপত্র বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উত্তরপত্র পুনর্মূল্যায়নের পর আগের ফলাফল বাতিল করে নুতন করে ফলাফল প্রকাশ করা হয়েছে, যা লগইন করে দেখা যাবে কৃষি গুচ্ছের মেধাতালিকা নতুনভাবে প্রকাশিত হয়েছে।

‘‘মেধা তালিকার প্রার্থীদেরকে আগামী ১৩ ডিসেম্বরের মধ্যে বিষয় সমূহের অপশন প্রদান করতে হবে, অন্যথায় ভর্তির সুযোগ থাকবে না। মেধা ও অপেক্ষমান তালিকার প্রার্থীদেরকে ভর্তি-সংশ্লিষ্ট পরিবর্তিত তারিখসমূহ দেখতে বলা হচ্ছে।’’

পড়ুন: কৃষি গুচ্ছের পুনর্মূল্যায়নের ফল প্রকাশ

এতে আরও বলা হয়েছে, ভর্তি পরীক্ষার উত্তরপত্রে রোল নম্বর বা সেট কোডের ভুল বৃত্ত ভরাট করায় অথবা বৃত্ত ভরাট না করায় ১২০ টি উত্তরপত্র বাতিল হয়েছে। লিখিত পরীক্ষায় পাশ নম্বর ছিল (কোটাসহ) ৪০। যারা পাশ করতে পারেনি, তাদের মেধাক্রম দেখানো হয়নি।

এর আগে, গত ১ ডিসেম্বর (বুধবার) কৃষি গুচ্ছের ফল প্রকাশিত হয়। এতে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল ও লিখিত পরীক্ষার প্রাপ্ত নম্বরসহ মোট ১৫০ নম্বরের মধ্যে মেধা তালিকায় উত্তীর্ণ প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ১৩০.১৮৭৫ এবং সর্বনিম্ন নম্বর ১০০.৭৫। শুরু থেকেই প্রকাশিত ফলাফলে অসঙ্গতির অভিযোগ ছিল ভর্তিচ্ছুদের।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ মোট ৭টি কৃষি ও কৃষি প্রাধান্য বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বারের মত গত ২৭ নভেম্বর একযোগে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৬৮.৬৫ শতাংশ। এ বছর ৭৬ হাজার ৫৩৯ জন শিক্ষার্থীর আবেদনের পরিপ্রেক্ষিতে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে মোট ৩৪ হাজার ৮৪৬ জন শিক্ষার্থী।


সর্বশেষ সংবাদ