জাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ, সেরা হলেন যারা

  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় কলা ও মানবিকী অনুষদের অধীনে ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ রবিবার (২১ নভেম্বর) দুপুর সকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, অংশগ্রহণকারী ২৫ হাজার ১৪৩ জন ভর্তিচ্ছুর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১৫ হাজার ৬৭৭ জন। পাসের হার শতকরা ৬২.৩৫ শতাংশ।

বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীর জন্য আলাদা আলাদা মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞান বিভাগ পরীক্ষায় অংশ নেয়া ছেলেদের মধ্যে প্রথম হয়েছেন এস এম মুবাশশির আহমেদ ফুয়াদ, তার মোট স্কোর ৮৫.৬০ । মেয়েদের মধ্যে প্রথম হয়েছেন নওশীন শারমিন, তার স্কোর ৮১.০০।

মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেয়া ছেলেদের মধ্যে ৮৯.৯৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন মো. রাসেল ও মেয়েদের মধ্যে ৭৮.৭৯ পেয়ে প্রথম হয়েছেন উম্মে হাবিবা নওরীন। রাসেলের স্কোর ও উম্মে হাবিবার স্কোর।

ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেয়া ছেলেদের মধ্যে ৭৬.৮৮ পেয়ে প্রথম হয়েছেন মেহেদী হাসান আশিক ও মেয়েদের মধ্যে ৭৬.৭১ পেয়ে প্রথম হয়েছেন শাহনাজ আজমী।

এছাড়াও ইংরেজি বিভাগের পাশাপাশি প্রত্নতত্ত্ব বিভাগের জন্য আলাদা মেধাতালিকা প্রণয়ন করেছে অনুষদটি।

ইংরেজি বিভাগে ছেলেদের মধ্যে প্রথম হয়েছেন এস এম মুবাশশির আহমেদ ফুয়াদ, মেয়েদের মধ্যে প্রথম হয়েছেন নওশীন শারমিন। প্রত্নতত্ত্ব বিভাগে ছেলেদের মধ্যে মেধাতালিকায় প্রথম হয়েছেন মো. রাসেল ও মেয়দের মধ্যে প্রথম হয়েছেন নওশীন শারমিন।

‘সি’ ইউনিটের পরীক্ষায় ৩৭৪ আসনের বিপরীতে আবেদন করেন মোট হাজার ৪০ হাজার ৮৬৮ জন।

বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মোজাম্মেল হক জানান, ‘সি’ ইউনিটের পরীক্ষা শেষে মোট আসনের বিপরীতে ১০ গুণ পরীক্ষার্থীর মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট juniv-admission.org থেকে বিস্তারিত ফলাফল পাওয়া যাবে।


সর্বশেষ সংবাদ