কোটি টাকা পুরস্কারের ‘কুইজ শো’ আসছে ইনডিপেনডেন্ট টেলিভিশনে

দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল ইনডিপেনডেন্ট টেলিভিশনে শুরু হচ্ছে কোটি টাকা পুরস্কারের কুইজ শো ‘বাংলাদেশ জিজ্ঞাসা’। ১২ অক্টোবর থেকে প্রচারিত হতে যাওয়া ‘কুইজ শো’র নিবন্ধন শুরু হয়েছে বুধবার থেকে।

স্বাধীনতার ৪৭ বছরে বাংলাদেশের অর্জন, সাফল্য, ব্যর্থতা-সব মিলিয়ে আমরা কে, কী, কখন, কোথায়, কেন, কীভাবে আছি এসব প্রশ্ন আর তার উত্তর নিয়ে ‘কুইজ শো’টি প্রতি শুক্র ও শনিবার রাত ১০টায় সরাসরি সম্প্রচার করা হবে।

‘কুইজ শো’ চ্যাম্পিয়ন পাবেন এক কোটি টাকা পুরস্কার। প্রথম রানার-আপ পাবেন ২৫ লাখ টাকা। দ্বিতীয় ও তৃতীয় রানার আপ পাবেন যথাক্রমে ১৫ ও ৫ লাখ টাকা। এছাড়া সেমিফাইনালে বিদায়ী ৪ জন ২ লাখ টাকা করে,  কোয়ার্টার ফাইনালে বিদায়ী  ৮ জন ১ লাখ টাকা করে, দ্বিতীয় রাউন্ডে বিদায়ী  ১৬ জন ৫০ হাজার টাকা করে এবং প্রথম রাউন্ডে বিদায়ী ৩২ জন ২৫ হাজার টাকা করে পুরস্কার পাবেন।

১৮ বছর কিংবা তার বেশি বয়সী বাংলাদেশি যেকোনো নাগরিক অনলাইনে নিবন্ধন করে এই শো-তে অংশ নিতে পারবেন।  নিবন্ধন শেষ হবে ২৭ সেপ্টেম্বর রাত ১০টায়।

রাজধানীর তেজগাঁওয়ে ইনডিপেনডেন্ট টেলিভিশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কুইজ শোর বিস্তারিত তুলে ধরেন চ্যানেলটির সিইও অ্যান্ড এডিটর-ইন-চিফ এম শামসুর রহমান এবং স্পন্সর প্রতিষ্ঠান আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ আলম সারওয়ার।

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের নির্বাহী সম্পাদক খালেদ মুহিউদ্দিন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘বাংলাদেশ জিজ্ঞাসার’প্রথম থেকে চূড়ান্ত পর্ব পর্যন্ত প্রতিটি পর্বের অংশগ্রহণকরীর জন্য থাকছে বিভিন্ন অঙ্কের পুরস্কার। পুরো প্রতিযোগিতায় মোট ১ কোটি ৭৭ লাখ টাকার পুরস্কার পাবেন অংশগ্রহণকারীরা। পাশাপাশি থাকছে দর্শকদের জন্য আকর্ষণীয় পুরস্কার।

কুইজ শো-তে অংশগ্রহণের জন্য অনলাইন রেজিস্ট্রেশন ফরম ইতোমধ্যে  উন্মুক্ত করা হয়েছে।  কুইজ শোর ওয়েব পেজ  www.bangladeshjiggasha.com, এ নিবন্ধন করা যাবে। ইনডিপেনডেন্ট টিভির ওয়েব পেজ www.independent24.com এবং ফেসবুক পেজের www.facebook.com/IndependentTVNews মাধ্যমেও প্রতিযোগিতার জন্য  নিবন্ধন করা যাবে।

নিবন্ধিত ব্যক্তিদের জন্য ‘বাংলাদেশ জিজ্ঞাসার’ওয়েব পেজে আগামী ২৮, ২৯ ও ৩০ সেপ্টেম্বর অনলাইন পরীক্ষার উইন্ডো খোলা হবে। সেখানে লগ ইন করে নির্ধারিত সময়ের মধ্যে পরীক্ষা শেষ করতে হবে। একজন ব্যক্তি একবারই এ পরীক্ষায় অংশ নিতে পারবেন।

অনলাইন প্রতিযোগিতায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে বাছাই করা প্রতিযোগীরা দ্বিতীয় ধাপে বিভাগীয় প্রতিযোগিতায় অংশ নেয়ার সুযোগ পাবেন। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, ময়মনসিংহ ও রংপুরে একযোগে বিভাগীয় পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই আট বিভাগ থেকে বাছাই করা ৮ জন করে মোট ৬৪ জন প্রতিযোগী ‘বাংলাদেশ জিজ্ঞাসা’ মঞ্চে আসার সুযোগ পাবেন। বিভাগীয় পরীক্ষার স্থান ও সময় পরে ঘোষণা করা হবে।


সর্বশেষ সংবাদ