বেরোবিতে স্বাধীনতা-বিরোধীদের জায়গা হবে না: ছাত্রলীগ

বেরোবিতে ছাত্রলীগে বিক্ষোভ
বেরোবিতে ছাত্রলীগে বিক্ষোভ  © টিডিসি ফটো

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিএনপি-জামায়াত ও স্বাধীনতা-বিরোধীদের কোন জায়গা হবে না বলে হুশিয়ারি করেছে শাখা ছাত্রলীগ। সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ হুশিয়ারি করা হয়। এতে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেন।

শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমে সারাবিশ্বে বাংলাদেশকে রোল মডেলে পরিণত হয়েছে। ঠিক সে সময়ে পাকিস্তানের প্রেতাত্বারা স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত বাংলাদেশের অধপতনে উঠে-পড়ে লেগেছে। তাদের বিরুদ্ধে সর্বদা স্বোচ্চার থাকতে থাকতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে যারা মনে করছিল দেশের উন্নয়ন বন্ধ হয়ে যাবে- তারা ভুল ছিল। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৭৫ একরে স্বাধীনতাবিরোধী, খুনি এসব কোন অপশক্তির জায়গা হবে না।

আরও পড়ুন: ‘তুমি’ সম্বোধনে ছাত্রলীগ নেতার মারধর: তদন্ত শেষ হয়নি ৫ মাসেও

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিক্ষোভ মিছিলটি ক্যাফেটেরিয়া সামনে থেকে শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এসময় সংগঠনটির নেতাকর্মীরা বিএনপি-জামায়াত ঘিরে বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা গেছে।

শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়ার নেতৃত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক, মো. মাহফুজুর রহমান শামীম, সহ-সভাপতি রেজওয়ানুল আনাম তন্ময়, আরিফুল ইসলাম, সামিউল রেজা রিমন, তানভীর আহমেদ, আব্দুস সালাম, লুবনা হক মিমি, আব্দুল্লাহ আল নোমান খান, রেজাউল করিম শাকিল, রকিবুল হাসান রুপম প্রমুখ।

সাধারণ সম্পাদক মাহাফুজুর রহমান শামীম বলেন, বিএনপি-জামায়াতের চক্রান্তের বিরুদ্ধে সব সময় রুখে দাঁড়াতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে অগ্রসেনানী ভূমিকা রাখতে হবে। যাতে করে জামায়াত-শিবির-বিএনপির মদদপুষ্ট জঙ্গিরা মাথাচাড়া দিয়ে যাতে উঠতে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে।


সর্বশেষ সংবাদ