ইবি ছাত্রীকে হুমকি দিয়ে শিক্ষিকা বললেন, ‘তোমারে পুইত্তা ফালামু’

ইবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবা সিদ্দিকা
ইবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবা সিদ্দিকা  © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হল ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক পরিচয় দিয়ে এক ছাত্রীকে হুমকি দিয়েছেন শিক্ষিকা। অভিযুক্ত ওই শিক্ষিকার নাম মাহবুবা সিদ্দিকা। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক এবং খালেদা জিয়া হলের আবাসিক শিক্ষক তিনি। 

গত বুধবার হলের এক ছাত্রীকে এমন হুমকি দিয়ে আলোচনায় এসেছেন মাহবুবা। তিনি বলেছেন, ‘আমি রোকেয়া হল ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলাম। চিনো তুমি আমারে? কত পাওয়ার চালাইছিলাম তুমি জানো? তোমার এলাকার মেয়র টিটু ভাইকে চিনো? বইল্লা ওইখানে তোমারে পুইত্তা ফালামু।’

এ ঘটনায় নিরাপত্তা শঙ্কার কথা জানিয়ে শনিবার (২৭ আগস্ট)  ছাত্র উপদেষ্টা ও প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই ছাত্রী। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। ছাত্রীকে হুমকি দিতে ময়মনসিংহের মেয়রের নাম ব্যবহার করা হয়েছে। তবে মেয়র এ বিষয়ে কিছুই জানেন না। শিক্ষিকাকে চেনেন না বলেও জানিয়েছেন। 

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু গণমাধ্যমকে বলেন, তিনি ওই শিক্ষিকাকে চিনি না। এমনটা বলে তিনি অপরাধ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২৩ আগস্ট ওই ছাত্রী হলের সিট বরাদ্দের জন্য সাক্ষাৎকারে উপস্থিত হন। ওই বোর্ডে তাকে নানাভাবে হেনস্তা করা হয়। কোনোরকম সংশ্লিষ্টতা না থাকলেও শিবির আখ্যা দেওয়া হয়। এ ঘটনা ছাত্রলীগের পরিচিত বড়ভাইকে জানালে প্রভোস্ট কক্ষে ডেকে নানাভাবে হুমকি দেওয়া হয় তাকে।

আরও পড়ুন: চবির ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ

এ ঘটনা অনুসন্ধানে আবাসিক শিক্ষক নাজমুল হুদাকে আহবায়ক এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক নাহিদা আক্তার ও ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মেহেদী হাসানকে সদস্য করে হল কর্তৃপক্ষ তিন সদস্যের কমিটি করেছে। তাদের দ্রুত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ অভিযোগের বিষয়ে সহকারী অধ্যাপক মাহবুবা সিদ্দিকা বলেন, ছাত্র উপদেষ্টা ও প্রক্টর ডাকলে তিনি কথা বলবেন। ছাত্রীকে হুমকির বিষয়ে মন্তব্য করতে রাজি হননি তিনি।

ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরিন সাংবাদিকদের বলেন, অভিযোগটি বসবেন। গণমাধ্যমে যে ভাষার কথা উল্লেখ হয়েছে সেটি সত্য হলে বলা মোটেও সমীচীন হয়নি। প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও খালেদা জিয়া হল প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী বলেন, হল প্রশাসন থেকে কমিটি করা হয়েছে। প্রশাসনকেও জানানো হয়েছে। তারা সিদ্ধান্ত নেবেন।


সর্বশেষ সংবাদ