ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইউসুফ

অধ্যাপক মোহাম্মদ ইউসুফ
অধ্যাপক মোহাম্মদ ইউসুফ  © টিডিসি ফটো

ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। বৃহস্পতিবার (৪ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের (সরকারি কলেজ -২ শাখা) এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের উর্ধ্বতন বিশেষজ্ঞ অধ্যাপক মোহাম্মদ ইউসুফকে ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি আগামী ১০ আগস্ট তারিখের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। অন্যথায় একই তারিখ অপরাহ্নে তাৎক্ষণিকভাবে অবমুক্ত মর্মে গণ্য হবেন।

অধ্যাপক মোহাম্মদ ইউসুফ ১৯৯৩ সালে ১৪তম বিসিএসে বাংলা বিভাগের প্রভাষক হিসেবে শিক্ষা ক্যাডারের কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন। সবশেষ তিনি ঊর্ধ্বতন বিশেষজ্ঞ হিসেবে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড ঢাকায় প্রেষণে কর্মরত ছিলেন।

আরও পড়ুন: ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

প্রসঙ্গত, চলতি বছরের ২৪ মার্চ ঢাকা কলেজের ৭৪তম অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার অবসর গ্রহণ করেন। যার ফলে অধ্যক্ষের পদ শূন্য হয়। নতুন করে এই নিয়োগের মাধ্যমে অধ্যাপক মোহাম্মদ ইউসুফ কে অধ্যক্ষ হিসেবে নিযুক্ত করা হয়। অধ্যক্ষ পদ শূণ্য অবস্থায় ৭৫তম অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালন করছিলেন একই প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন।


সর্বশেষ সংবাদ