নিউমার্কেটে সংঘর্ষ

ঢাকা কলেজ ছাত্রলীগ কর্মীসহ কয়েকজন আটক

ঢাকা কলেজ ছাত্রলীগ কর্মীসহ কয়েকজন আটক
ঢাকা কলেজ ছাত্রলীগ কর্মীসহ কয়েকজন আটক  © সংগৃহীত

রাজধানীর নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় কুপিয়ে খুনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকা কলেজের ছাত্রলীগ কর্মী ইমনসহ কয়েকজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এর আগে, রাজধানীর নিউমার্কেটে সংঘর্ষের সময় নাহিদ ও মোরসালিনকে কুপিয়ে হত্যার ঘটনায় ৩ জনকে শনাক্ত করেছিল পুলিশ।

গণমাধ্যমের খবরে উঠে এসেছে, নাহিদকে কুপিয়েছে রাব্বী নামের ঢাকা কলেজের এক আবাসিক হলের শিক্ষার্থী। সংঘর্ষের সময় নাহিদকে দুইজন রামদা দিয়ে এবং মোরসালিনকে একজন রামদা দিয়ে কোপায়। এদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছিল তদন্তকারী সংস্থা ডিবি পুলিশ।

গত ১৯ এপ্রিল বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত ব্যবসায়ী-কর্মচারীদের পক্ষ হয়ে সংঘর্ষে জড়ান নাহিদ। একটি বড় ছাতা হাতে তাকে সংঘর্ষের একদম সামনে দেখা যায় অন্তত দুই ঘণ্টা ধরে। শিক্ষার্থীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে ইটের আঘাতে আহত হয়ে সড়কে পড়েন নাহিদ। এরপর তার ওপর নির্মম হামলা চালায় হেলমেটধারী কিছু যুবক।

আরও পড়ুন: টাকা না দিয়ে ৮টি পাঞ্জাবি নিয়ে গেল ঢাকা কলেজের ছাত্ররা

নাহিদ হত্যার পরদিন হাসপাতালে মারা যান দোকানকর্মী মোরসালিন। তদন্তকারীরা নিশ্চিত হয়েছেন, তাকেও কুপিয়েছে ঢাকা কলেজের এক শিক্ষার্থী। মোরসালিনের হত্যাকারীকেও শনাক্ত করা গেছে। শনাক্ত করা সবাইকে নজরদারীতে রেখেছে তদন্তকারীরা।

ডিবির অতিরিক্ত কমিশনার এম হাফিজ আক্তার গণমাধ্যমকে বলেন, নিহতের ঘটনায় মামলা হয়েছে এবং কাজ চলছে। সকল ভিডিও ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে।

নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী-শিক্ষার্থীদের সংঘর্ষে নাহিদের হত্যায় পুলিশ জড়িতদের নাম প্রকাশ করায় দলে দলে হল ছাড়ছেন শিক্ষার্থীরা। রবিবার সরেজমিনে ঢাকা কলেজ এলাকায় গিয়ে দেখা যায়, পুরো এলাকা নীরব, নিস্তব্ধ পরিবেশ। আগের মতো কোন হৈ হুল্লোড় নেই। শিক্ষার্থীদের আড্ডা নেই। 

ঢাকা কলেজে অভিযান চালানোর বিষয়ে জানতে চাওয়া হলে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স. ম কাইয়ুম গণমাধ্যমকে বলেন, আমাদের তদন্ত চলছে। তদন্তের পাশাপাশি অভিযানও চলছে। তবে নির্দিষ্ট করে হলে কোন অভিযান পরিচালনা করা হয়নি। 


সর্বশেষ সংবাদ