সাত কলেজের বিশেষ মাইগ্রেশনের তালিকা প্রকাশ

ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের লোগো
ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের লোগো  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের বিশেষ ও সর্বশেষ মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। যদিও এই তালিকা গতকাল মঙ্গলবার প্রকাশ করার কথা ছিল।

বুধবার (২৩ মার্চ) সাত কলেজের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি সাত কলেজের বিশেষ মাইগ্রেশনের ফল এবং সর্বশেষ মনোনয়ন প্রকাশ করা হয়েছে। পছন্দক্রম অনুযায়ী মাইগ্রেশন এবং বিভাগ মনোনয়নপ্রাপ্ত ছাত্র-ছাত্রীরা আগামীকাল বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকাল ৩টা থেকে ভর্তি ফি বাটনে ক্লিক করে অনলাইনে মাইগ্রেশন অথবা ভর্তি ফি প্রদানসনহ বেতনাদি ও অন্যান্যি ফি প্রদান করতে পারবেন।

আরও পড়ুন: ‘তুমি’ সম্বোধনে মারধর করা কুবি ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

এর আগে গত ১৬ জানুয়ারি সরকারি সাতটি কলেজের প্রথম মেধাতালিকা প্রকাশিত হয়। এরপর ধাপে ধাপে আরও তিনটি মেধাতালিকা প্রকাশ করা হয়। এরপরেও আসন খালি থাকায় বিশেষ মেধাতালিকা প্রকাশের সিদ্ধান্ত নেয় ভর্তি কমিটি।

অধিভুক্ত সাত সরকারি কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষে বিজ্ঞান, বাণিজ্য এবং কলা ও সমাজবিজ্ঞান অনুষদের অধীনের অধীনে এ বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২৬ হাজার ১৬০টি আসনের কথা বলা হলেও মূলত ২৩ হাজার ২৬২ আসনেই ভর্তি পরীক্ষা নেয়া হয়।

আরও পড়ুন: ক্লাস শুরুর পর কুবিতে আসন ফাঁকা হয়েছে ৫৯টি

গত বছরের ৫, ৬ নভেম্বর সাত কলেজের বাণিজ্য, বিজ্ঞান অনুষদ এবং ১৩ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ১১ নভেম্বর বিজ্ঞান-বাণিজ্য ও ১৭ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশিত হয়।

এদিকে, সরকারি সাতটি কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের ক্লাস গত ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে। ক্লাস শুরুর পরেও একটি বড় অংশের ভর্তিচ্ছু মেধাতালিকায় এসেও ভর্তি হতে পারেননি। মেধাতালিকা প্রকাশ বন্ধ করে দেয়ায় আসন ফাঁকা থাকা সত্ত্বেও তাদের ভর্তির সুযোগ হয়নি। ভর্তির সুযোগ দাবিতে তারা আন্দোলনও করেছেন।


সর্বশেষ সংবাদ