ইবিতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

ইবিতে ভোক্তা অধিকার দিবস পালিত
ইবিতে ভোক্তা অধিকার দিবস পালিত  © টিডিসি ফটো

‘সচেতন হোন সুন্দর জীবনের জন্য’ এই স্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ মার্চ) বেলা ১২টায় ভোক্তা অধিকার বিষয়ক সংগঠন কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) এর বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিটি অনুষদ ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সমানে এসে হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: মামলা জটিলতায় পেছাচ্ছে চতুর্থ গণবিজ্ঞপ্তি

এ সময় সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. মেহের আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. রশিদুজ্জামান ও প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল, সিওয়াইবি’র ইবি শাখার সভাপতি শাহেদুল ইসলাম ও সাবেক সভাপতি মেস্তাফিজুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সভায় সিওয়াইবি’র ইবি শাখার সভাপতি শাহেদুল ইসলাম বলেন, ‘করোনার সময়েও সংগঠনের কার্যক্রম অব্যাহত থাকলেও কিছুটা স্থবির হয়ে পড়েছিল। তবে এখন নতুন উদ্যমে সংগঠনের কার্যক্রম পরিচালিত হচ্ছে। ভোক্তা অধিকার সংরক্ষণের জন্য দেশে প্রচলিত আইন বাস্তবায়ন এবং ভোক্তাদেরকে প্রতারণার হাত থেকে বাঁচাতে সিওয়াইবি’র ইবি শাখা ভূমিকা রাখবে।’


সর্বশেষ সংবাদ