প্রথমবার বিশ্ববিদ্যালয়ে কড়া সম্প্রদায়ের লাপোল

লাপোল কড়া
লাপোল কড়া  © টিডিসি ফটো

প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়েছেন কড়া সম্প্রদায়ের লাপোল কড়া। এর আগে কড়া সম্প্রদায়ের কেউ মাধ্যমিকের গণ্ডি পেরোতে পারেনি। তবে এবার সেই বাধা অতিক্রম করে বিশ্ববিদ্যালয়ে জায়গা করে নিয়েছে কড়াদের ছেলে লাপোল কড়া।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় ১৫ তম হয়েছেন তিনি। 

আরও পড়ুন: সশরীরে ক্লাস-ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়গুলো নিজেরাই নেবে

ফলাফল পেয়ে উচ্ছ্বসিত লাপোল কড়া জানান, প্রতিদিন সূর্যোদয় দেখি, কিন্তু আজকে অনুভূতি হচ্ছে, যেন জীবনের সূর্যোদয় হয়েছে! প্রতিটি বিশ্ববিদ্যালয় ভর্তিযোদ্ধার কোনো বিশ্ববিদ্যালয়ে চান্স হওয়ার পর এমনই অনুভূতি হয়, অনিশ্চিত, অন্ধকার কালো রাত পেরিয়ে যেনো নতুন এক সূর্যোদয় দেখছি। এই সূর্যোদয় কোনো প্রাকৃতিক সূর্যোদয় নয়, জীবনে সফলতার সূর্যোদয়, যে মহৎ আত্মার ব্যক্তিগণ আমাকে এই সফলতার জন্য সাহায্য করেছেন, তাঁদের সবাইকে আমি আমার আত্মার আত্মীয়তা স্বীকার করছি এবং হৃদয় নিংড়ানো অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

লাপোল দিনাজপুরের স্থানীয় রাঙ্গন সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী, হালজায় উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং বোর্ড হাট মহাবিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন।

আরও পড়ুন: ওমিক্রন ঠেকাতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরামর্শ

প্রসঙ্গত, দিনাজপুরের বিরল উপজেলায় ২৪ পরিবার এবং সদর উপজেলার ঘুঘুডাঙ্গায় ৪টি পরিবারসহ বাংলাদেশে কড়া সম্প্রদায়ের মাত্র ২৮টি পরিবার টিকে আছে। এই ২৪টি পরিবারের সদস্য সংখ্যা ১০৪ জনের মতো।


সর্বশেষ সংবাদ