খুবি শিক্ষক সমিতির সভাপতি শরীফ, সম্পাদক তরুণ

প্রফেসর মো. শরীফ হাসান লিমন ও প্রফেসর ড. তরুণ কান্তি বোস
প্রফেসর মো. শরীফ হাসান লিমন ও প্রফেসর ড. তরুণ কান্তি বোস  © সংগৃহীত

খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) শিক্ষক সমিতির নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ৩৮১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন, যার মধ্যে একটি ভোট বাতিল হওয়ায় ৩৮০ জনের ভোট বৈধতা পায়। নির্বাচন শেষে রাত সাড়ে ৮টায় ফল ঘোষণা করে নির্বাচন কমিশন।

আরও পড়ুন: রাবিতে শিক্ষার্থীদের নিয়ম-শৃংঙ্খলা বিষয়ক নোটিশ প্রত্যাহার

ঘোষিত ফলাফল অনুযায়ী এবারের নির্বাচনে ২১৬ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন প্রফেসর মো. শরীফ হাসান লিমন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রফেসর ড. মো. সারওয়ার জাহান পেয়েছেন ১৫৮ ভোট। সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. তরুণ কান্তি বোস ২২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রফেসর ড. আশীষ কুমার দাস পেয়েছেন ১৫১ ভোট।

নির্বাচিত অন্যরা হলেন সহ-সভাপতি প্রফেসর ড. এস এম ফিরোজ, যুগ্ম সম্পাদক প্রফেসর ড. মো. মতিউল ইসলাম, কোষাধ্যক্ষ মো. হাসান হাওলাদার, সমাজকল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক ড. তানভীর আহমেদ সোহেল, প্রকাশনা সম্পাদক প্রফেসর ড. মো. লিফাত রাহী, নির্বাহী সদস্য প্রফেসর ড. লস্কর এরশাদ আলী, মোহাম্মদ রাকিবুল হাসান সিদ্দিকী, মাহফুজা খাতুন, প্রফেসর ড. অনুপম কুমার বৈরাগী, ড. মো. তরিকুল ইসলাম ও মো. শরিফুল ইসলাম।

আরও পড়ুন: বুদ্ধির পরীক্ষায় আইনস্টাইনকে ছাড়িয়ে গেল ১২ বছরের শিক্ষার্থী

এবারের নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন প্রফেসর ড. মো. আব্দুল জব্বার, সহকারী নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন প্রফেসর ড. মো. আনিসুর রহমান, প্রফেসর ড. মো. সফিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক মো. মোর্ত্তূজা আহমেদ ও সহকারী অধ্যাপক পুণম চক্রবর্তী।


সর্বশেষ সংবাদ