ঢাকা কলেজ

উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের অযথা ঘোরাফেরা বন্ধের নির্দেশ

ঢাকা কলেজ
ঢাকা কলেজ  © ফাইল ছবি

ঢাকা কলেজে অধ্যয়নরত উচ্চমাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের অযথা ঘোরাফেরা না করাসহ বেশকিছু নির্দেশনা দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

সোমবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার এবং পাঠ পরিকল্পনা, উন্নয়ন ও নিবিড় পর্যবেক্ষণ কমিটির আহ্বায়ক অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস স্বাক্ষরিত এক সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়, ঢাকা কলেজের একাদশ শ্রেণির ২০২০-২১ শিক্ষাবর্ষ ও দ্বাদশ শ্রেণি ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, তাদের ক্লাস শুরুর আগে, ক্লাস চলাকালীন সময়ে এবং ছুটির পর সিটি কলেজ, আইডিয়াল কলেজ সংলগ্ন এলাকা (আড়ং, ফুটওভার ব্রিজ, স্টার কাবাব, ধানমন্ডি- ১ নম্বর রোড), সিটি কলেজের সামনের বাস স্ট্যান্ড, নিউমার্কেট, নীলক্ষেত এলাকায় কলেজ ড্রেস পরিহিত অবস্থায় অবস্থান বা আড্ডা দেয়া সম্পূর্ণভাবে নিষেধ করা হলো।

এছাড়াও কলেজ বাসে যাতায়াতের সময় ইভটিজিংসহ যে কোন প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করা থেকে বিরত থাকতে নির্দেশ দেয়া হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

কোনো শিক্ষার্থী নিয়ম ও শান্তি শৃঙ্খলা বিরোধী কোন কর্মকাণ্ডে জড়িত হলে কলেজ কর্তৃপক্ষ বা আইন প্রয়োগকারী সংস্থা কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে। এর জন্য কলেজ কর্তৃপক্ষ কোনভাবেই দায়ী থাকবে না।

তবে হঠাৎ এমন বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে জানতে ঢাকা কলেজের পাঠ পরিকল্পনা, উন্নয়ন ও নিবিড় পর্যবেক্ষণ কমিটির আহ্বায়ক অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাসকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।


সর্বশেষ সংবাদ