মেয়াদ শেষ, বেরোবি উপাচার্যকে লিগ্যাল নোটিশ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ  © ফাইল ফটো

মেয়াদ শেষ হয়ে যাওয়ায় আর কার্যক্রম না চালাতে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে। নোটিশটি দিয়েছেন রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর এবং সুপ্রিমকোর্টের আইনজীবী খন্দকার রফিক হাসনাইন।

আজ শনিবার (৫ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী জাহাঙ্গীর আলমের পক্ষে নোটিশে ড. কলিমউল্লাহকে কার্যক্রম না চালাতে বলা ও সতর্ক করা হয়। অ্যাডভোকেট খন্দকার হাসনাইন নোটিশে স্বাক্ষর করেছেন।

এতে বলা হয়েছে, ২০১৭ সালের ১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নাজমুল আহসানকে বেরোবির উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ প্রদান করা হয়। জনস্বার্থে জারিকৃত আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলে এতে উল্লেখ করা করা হয়েছে। 

প্রজ্ঞাপন অনুযায়ী, গত ৩১ মে চার বছর পূর্ণ হয়েছে ড. কলিমউল্লাহর। এরপরও স্বাক্ষর করা হয়েছে অনেক ফাইলে। এমনকি কিছু ফাইলে স্বাক্ষর করা হয়েছে পূর্বে তারিখ দেখিয়ে। এ কাজে সহযোগিতা করেছেরন বেরোবিতে চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল।

এ প্রসঙ্গে জানতে বেরোবি উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর মোবাইল ফোনে সাংবাদিকরা একাধিকবার কল করা হলেও রিসিভ করেননি তিনি।


সর্বশেষ সংবাদ