বেরোবি উপাচার্যের পিএসকে অবরুদ্ধের অভিযোগ তদন্তে কমিটি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়
রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) উপাচার্যের পিএস আমিনুর রহমানকে অবরুদ্ধের ঘটনায় প্রশাসন বরাবর অভিযোগের সুষ্ঠু তদন্ত করতে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়েছে।

ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ও প্রক্টর গোলাম রাব্বানীকে আহ্বায়ক ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল মাহবুবকে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাজমা আক্তার, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সানজিদ ইসলাম খান, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মনিরুল ইসলাম।

তদন্ত কমিটিকে আগামী ৩ জুন থেকে পরবর্তী পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্তকার্য সম্পন্ন করে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (১ জুন) রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক এইচ এম তারিকুল ইসলামের নেতৃত্বে কয়েকজন শিক্ষক এবং কয়েকজন সাময়িক বরখাস্ত কর্মচারী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পিএস আমিনুর রহমানের অফিস কক্ষে গিয়ে তাকে অফিস থেকে বের করে দেওয়ার চেষ্টা করেন বলে অভিযোগ উঠেছে।

এ অভিযোগ উল্লেখ করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, রেজিস্ট্রার এবং প্রক্টর বরাবর একটি অভিযোগ দায়ের করেন তিনি।


সর্বশেষ সংবাদ