পরীক্ষার দাবিতে নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা

প্রশাসনিক ভবনে তালা
প্রশাসনিক ভবনে তালা  © টিডিসি ফটো

স্বাস্থ্যবিধি মেনে সকল সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার দাবিতে প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে আন্দোলন করছে ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে ‘দ্রুত পরীক্ষা চাই, পরীক্ষা ছাড়া উপায় নাই’ লেখা সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করে অবস্থান কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। একপর্যায়ে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে গেটে তালা ঝুলিয়ে দেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, করোনার কারণে চলতি বছরের ১৮ মার্চ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার কারণে সকল বিভাগে সেমিস্টার ফাইনাল পরীক্ষা আটকে রয়েছে। এমতাবস্থায় দীর্ঘ সেশন জটে পড়ার সম্ভাবনা রয়েছে। সম্প্রতি বিসিএসসহ বেশকিছু সরকারি, বেসরকারি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলেও তাতে আবেদন করতে পারছেন না শিক্ষার্থীরা। অথচ দিনের পর দিন কোন যৌক্তিক কারণ ছাড়াই বন্ধ করে রাখা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। সম্পূর্ণ অযৌক্তিক ভাবে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক পরীক্ষা বন্ধের সিদ্ধান্তের নিন্দা জানিয়ে অবিলম্বে পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসা ও এমন অযৌক্তিক সিদ্ধান্ত পূনঃবিবেচনার জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও একাডেমিক কাউন্সিলের প্রতি আহ্বান জানান তারা। অন্যথায় আরো কঠোর আন্দোলন ও ঢাকা মহাসড়ক অবরোধ করার হুঁশিয়ারী দিয়েছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরো বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা পরীক্ষায় অংশ নিতে চাই। ক্যাম্পাস কিংবা হল খোলার প্রয়োজন নেই, তবে সকল বিভাগের পরীক্ষা চাই।


সর্বশেষ সংবাদ