২৪ সেপ্টেম্বর ২০২৪, ০০:৪৪

হল প্রভোস্টকে হেনস্তার অভিযোগে ঢাকা কলেজ ছাত্রদলের ২ নেতাকে বহিষ্কার 

  © সংগৃহীত

হল প্রভোস্টকে হেনস্তার অভিযোগে ঢাকা কলেজ শাখার সহ-সভাপতি সিরাজ উদ্দিন বাবু ও সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন জেমিনকে সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রদল। 

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের কথা জানায়। 
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ঢাকা কলেজ শাখার সহ-সভাপতি সিরাজ উদ্দিন বাবু ও সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন জেমিনকে সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করা হলো।
 
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির আজ এই সিদ্ধান্ত অনুমোদন করেন এবং জাতীয়তাবাদী ছাত্রদলের সকল পর্যায়ের নেতাকর্মীদের তার সাথে কোনরূপ সাংগঠনিক সম্পর্ক না রাখার জন্য নির্দেশনা প্রদান করেন।
 
উল্লেখ্য নেতাকর্মীদের সিট না দেয়ায় হল প্রভোস্টকে ডেকে নিয়ে হেনস্তা করে ঢাকা কলেজ ছাত্রদলের কয়েকজন নেতা। এ ঘটনা গণমাধ্যমে প্রকাশ হলে সমালোচনার মুখে সংগঠনটি। রবিবার (২২ সেপ্টেম্বর) কলেজ অডিটোরিয়ামে সাউথ হলের প্রভোস্ট অধ্যাপক আনোয়ার মাহমুদের সঙ্গে এই হেনস্তার ঘটনাটি ঘটেছে।

সম্প্রতি মেধা ও আর্থিক অসচ্ছলতাকে প্রাধান্য দিয়ে স্ব স্ব বিভাগের ভিত্তিতে মৌখিক সাক্ষাৎকারের মাধ্যমে কলেজের ছাত্রাবাসে বৈধ শিক্ষার্থীদের সিট বরাদ্দের প্রক্রিয়া চালু করেছে প্রশাসন। তবে ছাত্রাবাসে সিট বরাদ্দে সুষ্ঠুভাবে নীতিমালা প্রতিপালন এবং পরবর্তীতে ছাত্রাবাসের পরিবেশ পূর্বের ন্যায় ছাত্র সংগঠনের মাধ্যমে নীতি-বর্হিভূতভাবে পরিচালিত হওয়া নিয়ে শঙ্কায় ছিলেন সাধারণ শিক্ষার্থীরা। এরই মধ্যে আজকে সাউথ হলের প্রভোস্ট অধ্যাপক আনোয়ার মাহমুদের সঙ্গে সিট না দেয়াকে কেন্দ্র করে হেনস্তার ঘটনাটি ঘটেছে।