খুবিতে প্রশাসনিক কাজে গতি আনতে যথাযথভাবে দায়িত্ব পালনের আহবান

বিভিন্ন বিভাগ ও শাখা প্রধানদের সঙ্গে মতবিনিময় সভা অধ্যাপক ড. মো. রেজাউল করিমের
বিভিন্ন বিভাগ ও শাখা প্রধানদের সঙ্গে মতবিনিময় সভা অধ্যাপক ড. মো. রেজাউল করিমের  © সংগৃহীত

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) প্রশাসনিক কাজে গতি আনতে কর্মকর্তা-কর্মচারীদের যথাযথভাবে দায়িত্ব পালনের আহবান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক, নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের অধ্যাপক ড. মো. রেজাউল করিম। রোববার (রবিবার) বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে বিভিন্ন বিভাগ ও শাখা প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান।

সভায় সভাপতির বক্তব্যে তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের সুনাম দেশ-বিদেশে ছড়িয়ে আছে। কারও জন্য যাতে সেই সুনাম ক্ষুণ্ন না হয় সেদিকে নজর রাখতে হবে। বিশ্ববিদ্যালয়ে অভিভাবক না থাকার কারণে যে সমস্যাগুলো সৃষ্টি হয়েছিল, সেগুলো দ্রুত সমাধানের চেষ্টা করা হচ্ছে। 

তিনি আরও বলেন, আমি জরুরি প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্ব পাওয়ার পর দ্রুতই একাডেমিক সমস্যাগুলো সমাধানের উদ্যোগ নেওয়া হয়। বর্তমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত করাই ছিল মূল চ্যালেঞ্জ। আমরা সেই চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম হয়েছি। এখন আমাদের সবাই মিলে বিশ্ববিদ্যালয়কে কাঙ্ক্ষিত পথে এগিয়ে নিতে হবে। এজন্য শিক্ষক-শিক্ষার্থীদের পাশাপাশি কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

আরো পড়ুন: ঢাবির ক্লাস শুরু হতে পারে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে

ড. মো. রেজাউল করিম আরও বলেন, আগের শিক্ষার্থী আর এখনকার শিক্ষার্থীদের মধ্যে অনেক মানসিক পরিবর্তন এসেছে। তারা দেশকে নতুন করে পরিচালিত করার সুযোগ করে দিয়েছে। দেশের চেহারা পরিবর্তন করে ফেলেছে। তাদের অবদান সারা বিশ্ব দেখেছে। খুলনা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের কাজ সম্পর্কে তাদের যেন নেতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি না হয়, সে বিষয়ে সবার খেয়াল রাখতে হবে। শিক্ষার্থীদের যৌক্তিক বিষয়গুলো গুরুত্বসহকারে দেখতে হবে।

মতবিনিময় সভা সঞ্চালনা করেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমান। সভায় বিভিন্ন বিভাগীয় ও শাখা প্রধান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থেকে মতামত দেন।


সর্বশেষ সংবাদ