উপাচার্যের পদত্যাগের দাবিতে মহাসড়ক অবরোধ চাঁবিপ্রবি শিক্ষার্থীদের

শিক্ষার্থীদের বিক্ষোভ
শিক্ষার্থীদের বিক্ষোভ  © সংগৃহীত

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চাঁবিপ্রবি) উপাচার্য ও রেজিস্ট্রারের পদত্যাগের দাবিতে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এতে সড়কে শত শত যানবাহন আটকা পড়ে জনভোগান্তি সৃষ্টি হয়। এরআগে গত ১ সপ্তাহ থেকে শিক্ষার্থীরা উপাচার্য ও রেজিস্ট্রারের পদত্যাগের দাবি জানিয়ে আসছিল।

শনিবার (১৭ আগস্ট) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বৃষ্টি উপেক্ষা করে শহরের খলিশাডুলি ওয়াপদা গেট সড়কে বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী। এসময় শিক্ষার্থীদেরকে উপাচার্য ও রেজিস্ট্রারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. নাসিম আখতারের পদত্যাগের এক দফা দাবি নিয়ে বিভিন্ন ব্যানার, ফেস্টুন হাতে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তবে দুপুর পর্যন্ত সড়কের শৃঙ্খলা ফিরাতে আইনশৃঙ্খলা বাহিনী কিংবা প্রশাসনের কাউকে দেখা যায়নি। একদিনের মধ্যে উপাচার্য পদত্যাগ না করলে শিক্ষার্থীরা আরও কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন। দুপুর ১টার দিকে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে কর্মসূচি সমাপ্ত করেন।

গত এক সপ্তাহ ধরে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে ক্যাম্পাসের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয়। এর আগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলনের মাধ্যমে উপাচার্য নাসিম আখতার ও রেজিস্ট্রার মেজর মো. আবদুল হাই (অব.) এর পদত্যাগের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা।

এতেও কোনো সমাধান না হওয়ায় গত বুধবার (১৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীদের পক্ষ থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেন। শিক্ষার্থীদের পক্ষে স্মারকলিপি দেন ফখরুদ্দিন ওমর, সায়েম, রাকিবুল, কবির, নিহাল ও মো. সিয়াম হোসেন।

এদিকে পদত্যাগের দাবি ওঠার পর থেকেই উপাচার্য আত্মগোপনে রয়েছেন এবং সংবাদমাধ্যমকে তিনি পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন। চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বর্তমানে তিনটি বিষয়ে ১৮০ জন শিক্ষার্থী অধ্যয়নরত আছেন।


সর্বশেষ সংবাদ