শাবিপ্রবির প্রধান ফটককে ‘শহীদ রুদ্র তোরণ’ ঘোষণা শিক্ষার্থীদের

  © সংগৃহীত

৯ দফা দাবি আদায়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গণসংযোগ, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

আজ শুক্রবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয় গেইট এলাকায় লিফলেট বিতরণ শেষে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের নাম বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ও পলিমার সায়েন্স বিভাগের শিক্ষার্থী রুদ্র সেনের স্মৃতিতে 'শহীদ রুদ্র তোরণ' ঘোষণা করেন।

রুদ্র সেন গত ১৮ তারিখ সন্ধ্যায় কোটা সংস্কার আন্দোলনের সময় পুলিশের ধাওয়ার পর আখালিয়া এলাকায় একটি খাল পার হতে গিয়ে পানিতে ডুবে মারা যান।

বিশ্ববিদ্যালয় গেটে অবস্থানকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কারী আসাদুল্লাহ আল-গালিব বলেন, 'আমাদের সাংবিধানিক আন্দোলনে সরকার ইন্টারনেট বন্ধ করে দিয়ে ডিজিটাল ক্রাকডাউনের মাধ্যমে গোটা দেশে ধংসাত্মক নির্মম হত্যাযজ্ঞ চালিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আজকে এই আন্দোলন কোটা সংস্কারের আন্দোলন নয়, এই আন্দোলন নিরাপদ বাংলাদেশ গড়ার আন্দোলন।'

তিনি বলেন, 'যতক্ষণ পর্যন্ত না প্রত্যেক শহীদের, প্রত্যেক আহতের হিসাব দেওয়া হচ্ছে, যতক্ষণ পর্যন্ত না আমাদের বিরুদ্ধে মামলা তুলে না নেওয়া হচ্ছে, আমাদের যাদেরকে গুম করা হয়েছে তাদেরকে ফিরিয়ে না দেওয়া হচ্ছে, ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে।'

শিক্ষার্থীদের কর্মসূচি শুরুর আগেই বিশ্ববিদ্যালয় গেটের প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয় পুলিশ। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের ভেতরে পুলিশ অবস্থান নিয়ে ছিল। প্রায় ৩০ মিনিট কর্মসূচি পালন শেষে শিক্ষার্থীরা ফিরে যান। এ সময় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


সর্বশেষ সংবাদ