শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ, আহত ৩০

শাবিপ্রবি
শাবিপ্রবি  © টিডিসি ফটো

দেশব্যাপী ছাত্রলীগের হামলা, পুলিশ কর্তৃক শিক্ষার্থী গুলি করে হত্যা ও বিচারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে 'কমপ্লিট শাটডাউন' বাস্তবায়নে  সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে রাখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এক পর্যায়ে শিক্ষার্থীদের উপর গুলি, সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। 

বৃহস্পতিবার (১৮জুলাই) দুপুর ১টা ১৫ মিনিটে শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশ করতে গেলে বাধা দেন পুলিশ সদস্যরা। এসময় শিক্ষার্থীরা ক্যাম্পাস অভিমুখে যাওয়ার চেষ্টা করলে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে গুলি, সাউন্ড গ্রেনেড ও  টিয়ারশেল  নিক্ষেপ করেন পুলিশ। পুলিশ শিক্ষার্থীদের টিয়ার শেল নিক্ষেপ করে তাদেরকে মদিনা মার্কেটের দিকে ধাওয়া করে নিয়ে যায়। হামলায় এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী আনুমানিক ৩০ জন শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে। একজন শিক্ষার্থীর হাত ঝলসে গিয়েছে।  আহত শিক্ষার্থীরা মাউন এ্যাডোরা ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন বলে জানা যায়। 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, রাস্তা ক্লিয়ার করতে পুলিশ শিক্ষার্থীদেরকে নির্দেশ দেন তখন শিক্ষার্থীরা পুলিশের উপর ইট ছুড়লে তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের মধ্যে কেউ আহত হয়েছে কি-না আমরা খোঁজ নিচ্ছি। 

 

সর্বশেষ সংবাদ