রাজশাহী কলেজের ছুটি বাড়ল আরো সাতদিন 

রাজশাহী কলেজ
রাজশাহী কলেজ  © সংগৃহীত

তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান মত আরও ৭ দিন বন্ধ থাকছে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ রাজশাহী কলেজ। শনিবার (২০ এপ্রিল) কলেজ অধ্যক্ষ  প্রফেসর মোহা. আব্দুল খালেকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে জনানো যাচ্ছে যে, আবহাওয়া ও তাপপ্রবাহ বিবেচনায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সকল সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। বিধায় কলেজের ক্লাসসমূহ আগামী ২৮ এপ্রিল থেকে শুরু হবে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সাপ্তাহিক ছুটি ব্যতীত কলেজের দাপ্তরিক কাজ যথারীতি চলবে।

এর আগে, সারাদেশের উপর দিয়ে প্রবহমান তীব্র তাপদাহের কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে আগামী শনিবার (২৭ এপ্রিল) পর্যন্ত দেশের মাধ্যমিক পর্যায়ের সরকারি ও বেসরকারি সব স্কুল ও কলেজের ছুটি বাড়িয়ে নির্দেশনা জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

উল্লেখ্য, পবিত্র রমজান, পবিত্র শব-ই-কদর, ঈদুল ফিতর, বাংলা নববর্ষ  ও গ্রীষ্মকালীন অবকাশসহ বেশ কয়েকটি ছুটির সমন্বয়ে ২৫ মার্চ থেকে ১৮এপ্রিল পর্যন্ত ছুটি শেষ রোববার (২১ এপ্রিল) কলেজ খোলার কথা ছিল।


সর্বশেষ সংবাদ