নানা আয়োজনে তিতুমীর কলেজে স্বাধীনতা দিবস উদযাপিত

স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন
স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন  © টিডিসি ফটো

নানা আয়োজনে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে দিবসটি উপলক্ষ্যে কলেজের পতাকা মঞ্চে পতাকা উত্তোলন করা হয়। এরপর কলেজের শহীদ বরকত মিলনায়তনে স্বাধীনতা আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও নাট্য প্রদর্শনীর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপক ড. সৈয়দা শাহনাজ বেগম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজটির অধ্যক্ষ অধ্যাপক ফেরদৌস আরা বেগম। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের সকল ইতিহাস জানতে হবে এবং সেই আলোকে আমাদের কি করণীয় সেটা বুঝতে হবে। দায়িত্ব পালনের ক্ষেত্রে আমাদের ভালো মানুষ হতে হবে, সুনাগরিক হতে হবে। প্রথমে নিজেকে ভালোবাসতে হবে। নিজের কথা, কাজে ও আচরণে সৎ থাকতে হবে এবং নিজের পরিবার, প্রতিষ্ঠান, রাষ্ট্র যেন অসম্মানিত না হয় এমন কাজ করা যাবে না।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন কলেজটির বাংলা বিভাগের অধ্যাপক রতন সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন, শিক্ষক সম্পাদক অধ্যাপক কাজী মো. ফয়জুর রহমান। এছাড়াও কলেজের বিভিন্ন বিভাগীয় প্রধানসহ শিক্ষক মন্ডলী, ছাত্রলীগ সভাপতি মো. রিপন মিয়া, সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লসহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে মুক্তিযুদ্ধ ও যুদ্ধোত্তর বাংলাদেশে নারীর সংগ্রামী জীবনের নাট্য প্রকাশ নিয়ে ‘লাল জমিন’ নাটক প্রদর্শিত হয়।


সর্বশেষ সংবাদ