নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রীকে হেনস্তা, তদন্তে ৩ সদস্যের কমিটি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে হেনস্তার ঘটনায় ৩ সদস্যের ‘উচ্চ ক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি’ গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (৬ মার্চ) রেজিস্ট্রারের কার্যালয় থেকে এক অফিস আদেশের মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. আতাউর রহমানকে আহ্বায়ক করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। এই কমিটির অন্য দুই সদস্য হলেন, ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার ও সিন্ডিকেট সদস্য উম্মে সালমা তানজিয়া ও শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ ও সিন্ডিকেট সদস্য ড. এ কে এম আব্দুর রফিক। 

অফিস আদেশে বলা হয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের কয়েকজন শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ের ‘মানব সম্পদ ব্যবস্থাপনা’ বিভাগের সহকারী অধ্যাপক জনাব সাজন সাহা এর বিরুদ্ধে তাদের সাথে বিভিন্ন ধরনের অশোভন আচরণ ও হয়রানি করার অভিযোগ দাখিল করেছেন। এ ঘটনার পূর্বাপর তদন্তপূর্বক একটি প্রতিবেদন দাখিলের জন্য উপাচার্য মহোদয় নিম্নোক্ত ‘উচ্চক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি’ গঠন করছেন।

অফিস আদেশে তদন্ত কমিটিকে অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, গত ৪ মার্চ শিক্ষক সাজন সাহার বিরুদ্ধে ফেসবুকে প্রথম হেনস্তার বিষয়টি সামনে আসে। ওই শিক্ষকের বিরুদ্ধে মধ্যরাতে চা পানের নিমন্ত্রণ, অংক বুঝাতে ব্যক্তিগত চেম্বারে ডাকা ও প্রস্তাবে সাড়া না দেওয়ায় নম্বর কমিয়ে দেওয়া এবং থিসিস রিপোর্ট তৈরিতে হয়রানি করার অভিযোগ করেন ওই শিক্ষার্থী। ছাত্রীদের শাড়ি পরে তার সঙ্গে দেখা করতে বলা, ইনবক্সে ছবি চাওয়া, রিকশা নিয়ে ঘুরতে যাওয়া, ক্যাম্পাসের বাহিরে রেস্টুরেন্টে যাওয়ার নিমন্ত্রণ, ম্যাসেঞ্জারে অন্তরঙ্গ ভিডিওর লিংক শেয়ার করার মতো নানান অভিযোগ আসে শিক্ষক সাজন সাহার বিরুদ্ধে।


সর্বশেষ সংবাদ