ছাত্রী হেনস্তার বিচার দাবিতে উত্তাল নজরুল বিশ্ববিদ্যালয়, অবরোধ

ছাত্রী হেনস্তার বিচার দাবিতে উত্তাল নজরুল বিশ্ববিদ্যালয়
ছাত্রী হেনস্তার বিচার দাবিতে উত্তাল নজরুল বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সৈয়দা সানজানা আহসান ছোঁয়ার হেনস্তার মানববন্ধন ও বিক্ষোভ করেছেন তার সহপাঠীরা। বুধবার (০৬ মার্চ) বেলা ১১টা থেকে শিক্ষার্থীদের এ কর্মসূচি শুরু হয়।

পরে দুপুরে ১২টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রধান রেজুয়ান আহমেদ শুভ্রের কার্যালয় অবরোধ করেন। অবরোধে কক্ষের ভেতরে আটকা পড়েছেন বিশ্ববিদ্যায়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি ও প্রক্টরিয়াল বডির অন্যান্য সদস্যরা।

ছোঁয়ার সহপাঠীরা বলেন, বিভাগীয় চেয়ারম্যান রেজুয়ান আহমেদ শুভ্রের আশ্রয়-প্রশ্রয়ে শিক্ষক সাজন সাহা এ ধরনের অপকর্ম করছেন। শিক্ষক নামে এরা শিক্ষক সমাজের মুখে কালিমা লেপন করেছেন। যেখানে তাদের কাছে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা ছিল, আজ তাদের কাছেই যৌন হেনস্তার শিকার হচ্ছে।

এর আগে তিনি গত ৪ মার্চ একই বিভাগের শিক্ষক সাজন সাহার বিরুদ্ধে ফেসবুকে প্রথম হেনস্তার বিষয়টি সামনে আনেন। ছোঁয়া ওই শিক্ষকের বিরুদ্ধে মধ্যরাতে চা পানের নিমন্ত্রণ, অংক বুঝাতে ব্যক্তিগত চেম্বারে ডাকা ও প্রস্তাবে সাড়া না দেওয়ায় নম্বর কমিয়ে দেওয়া এবং থিসিস রিপোর্ট তৈরিতে হয়রানি করার অভিযোগ করেন।


সর্বশেষ সংবাদ