কুবি শিক্ষকদের ওপর বহিরাগত ও কর্মকর্তা-কর্মচারীদের হামলা, সহকারী প্রক্টরের পদত্যাগ 

কুবির ফার্মেসি বিভাগের প্রভাষক মো. কামরুল হাসান
কুবির ফার্মেসি বিভাগের প্রভাষক মো. কামরুল হাসান  © সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করেছেন ফার্মেসি বিভাগের প্রভাষক মো. কামরুল হাসান। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) মো. কামরুল হাসান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে। উপাচার্যের কার্যালয়ে উপাচার্য, কোষাধ্যক্ষ ও প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে সাবেক শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা শিক্ষকদের ওপর 'হামলা করার’ ঘটনার পর এ সিদ্ধান্ত নিলেন তিনি।  

চিঠিতে কামরুল হাসান বলেন, গত ১৯ ফেব্রুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২৪ কার্যনির্বাহী পরিষদ নির্বাচন শেষে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নীল দল পূর্ণ প্যানেলে জয়যুক্ত হন। পরে নির্বাচিত সদস্য ও সাধারণ শিক্ষকরা উপাচার্যের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। এ সময় প্রক্টরের ইন্ধনে অযাচিতভাবে কিছু সংখ্যক বহিরাগত সন্ত্রাসী এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উচ্ছৃঙ্খল ও বিপথগামী কতিপয় কর্মকর্তা-কর্মচারী উপাচার্যের উপস্থিতিতে শিক্ষকদের ওপর হামলা করে।

তিনি আরও বলেন, বার বার অনুরোধ করা সত্ত্বেও হামালাকারীদের নিবৃত করা যাচ্ছিল না। উপরন্তু দফায় দফায় হামলাকারীরা সাধারণ শিক্ষকদের অশ্রাব্য ভাষায় গালাগাল ও শারীরিকভাবে লাঞ্ছিত করে। তিনি এ হামলার ঘটনাটিকে প্রক্টর এবং প্রক্টরিয়াল বডির ব্যর্থতা হিসেবে মনে করেন এবং তীব্র নিন্দা জানান।

আরো পড়ুন: উপাচার্যের কার্যালয়ে লাঞ্ছনার শিকার কুবি শিক্ষকরা, প্রক্টরের পদত্যাগ দাবি

তিনি বলেন, উল্লিখিত পরিস্থিতিতে, প্রক্টরিয়াল বডির অব্যবস্থাপনা এবং ব্যর্থতার কারণে প্রক্টরিয়াল বডির একজন সদস্য হিসেবে কাজ করতে আমি বিব্রতবোধ করছি। এর প্রতিবাদ হিসেবে সহকারী প্রক্টর পদ থেকে আমি পদত্যাগ করছি এবং আমার এ পদত্যাগ পত্র আবেদনের তারিখ হতে কার্যকর করার জন্য অনুরোধ করছি।


সর্বশেষ সংবাদ