ম্যাগাজিন 'দ্যা রেনেসাঁসের' মোড়ক উন্মোচন করল ফেনী সরকারি কলেজের ইংরেজি বিভাগ 

মোড়ক উন্মোচন অনুষ্ঠান
মোড়ক উন্মোচন অনুষ্ঠান  © টিডিসি ফটো

ফেনী সরকারি কলেজের ইংরেজি বিভাগ পদার্পণ করলো এক যুগে। শতবর্ষী এই কলেজে ২০১২ থেকে যাত্রা শুরু হয়েছিল ইংরেজি বিভাগ৷ এক যুগকে আরো বেশি স্মরণীয় করে রাখতে ইংরেজি বিভাগের প্রথম ম্যাগাজিন দ্যা রেনেসাঁসের মোড়ক উন্মোচন করা হয়। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) কলেজটির মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

ম্যাগাজিনে উঠে এসেছে এক যুগে এই বিভাগের পথ চলার ইতিহাস। স্মরণ করা হয়েছে এই বিভাগের সাথে থাকা সকল শিক্ষকের অবদান। কবিতা, প্রবন্ধ ও গল্পের  মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে বিভাগের শিক্ষার্থীদের সৃজনশীল মেধাকে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজটির অধ্যক্ষ প্রফেসর মোক্তার হোসেন, উপাধ্যক্ষ প্রফেসর দেলওয়ার হোসেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ম্যাগাজিনের সম্পাদক সহকারী অধ্যাপক শিহাব উদ্দিন বলেন, 'এই ম্যাগাজিন নিয়ে কাজ করতে গিয়ে আমার ধারণাই পরিবর্তন হয়ে গেছে তাদের লেখালেখি, তাদের ম্যাগাজিন সম্পাদনায় কাজ দেখে আমার বারবার মনে হয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চেয়ে তারা কোনো অংশে কম নয়।'

বিভাগীয় প্রধান মো: মোস্তাক হোসেন সম্পাদনা পর্ষদের শিক্ষার্থীদের ধন্যবাদ দিয়ে বলেন, 'আমার স্বপ্ন ছিল তোমরা তা বাস্তবে রূপ দিয়েছো। এর ধারাবাহিকতা যেন সমসময় অব্যাহত থাকে।'

বিভাগীয় প্রধান এবং সহকারী অধ্যাপক মো: মোস্তাক হোসেনের দিকনির্দেশনায় ম্যাগাজিনটির সম্পাদক হিসাবে কাজ করেন সহকারী অধ্যাপক শিহাব উদ্দিন এবং তার কাজকে আরো নিপুণ করতে সহযোগিতা করেন সহকারী অধ্যাপক মো: মাহফুজ উদ্দিন। এই ম্যাগাজিনটি লেখকের কলম থেকে পাঠকের হাতে পৌঁছে দিতে সম্পাদনা পর্ষদে ছিলেন  শিক্ষার্থী মোতারাসিত ফুয়াদ অভিষেক, মাঈন উদ্দিন আবির, জাহিদুল ইসলাম, আবু ছাকিব মো: নাজমুল হক এবং জান্নাতুল ফেরদৌস সাওজিয়া ফরাজি।


সর্বশেষ সংবাদ