প্রতারকের ফাঁদে না পড়তে ইডেন ছাত্রীদের সতর্ক করেছে কর্তৃপক্ষ

ইডেন মহিলা কলেজ
ইডেন মহিলা কলেজ  © ফাইল ছবি

মোবাইল ব্যাংকিং সংক্রান্ত ব্যক্তিগত তথ্য শেয়ারে ইডেন মহিলা কলেজ ছাত্রীদের সতর্ক করেছে কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে ছাত্রীদের সঙ্গে প্রতারণার চেষ্টা হচ্ছে জানিয়ে নিজেদের ব্যক্তিগত তথ্যের বিষয়ে তাদের আরও সতর্ক থাকতে বলা হয়েছে। সোমবার (১৮ ডিসেম্বর) কলেজ অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও ইডেন মহিলা কলেজসহ বিভিন্ন অফিসের পরিচয় দিয়ে কিছু প্রতারক ইডেন মহিলা কলেজের ছাত্রীদের ফোনে বৃত্তি এবং মোবাইল ব্যাংকিং সংক্রান্ত তথ্য চাওয়া হচ্ছে।

ফলে কোন কোন ছাত্রী প্রতারকের ফাঁদে পড়ে মোবাইল ব্যাংকের টাকা হারাচ্ছে। এমতাবস্থায়, এ বিষয়ে ছাত্রীদের সচেতন থাকার জন্য বলা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৃত্তি সংক্রান্ত বিষয়ে যদি কোন প্রয়োজন হয়, তাহলে ইডেন মহিলা কলেজের হিসাব সহকারী মো. সালাউদ্দিনের সঙ্গে ছাত্রীদের যোগাযোগ করতে বলা হয়েছে।

এর আগে, গত কয়েকদিন থেকেই ছাত্রীদের ফোনে কল ও টেক্সের মাধ্যমে একটি চক্র বৃত্তির কথা বলে প্রলোভন দেখিয়ে আসছিল। পরে ছাত্রীরা এ বিষয়ে কলেজ অধ্যক্ষ বরাবর এ বিষয়ে অভিযোগ দেন।

কলেজ ছাত্রীরা জানান, ফোন-টেক্সটে তাদের শুরুতে ইডেনের অফিস থেকে বলছেন বলে জানানো হয়। তারপর উপবৃত্তির কথা বলে মোবাইল ব্যাংক একাউন্টের ব্যক্তিগত তথ্যের বিষয়ে তাদের সঙ্গে আলাপ করা হয়। ছাত্রীরা বলেন, তাদের কাউকে কাউকে একাধিকবার কল-টেক্সট করা হয়েছে। তাদের অনেকে শুরুতেই বিষয়টি প্রতারণা বলে বুঝতে পারেন। পরে তারা কলেজ প্রশাসনের কাছে এ বিষয়ে অভিযোগ দেন।


সর্বশেষ সংবাদ