১৯ দিনের ছুটিতে ঢাকা কলেজ, আজ থেকে শুরু

ঢাকা কলেজ
ঢাকা কলেজ  © ফাইল ছবি

শীতকালীন অবকাশযাপন, মহান বিজয় দিবসসহ ও অন্যান্য সরকারি ছুটির দিন উপলক্ষে ঢাকা কলেজে ১৯ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। ঢাকা কলেজের অধ্যক্ষ কার্যালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৩ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত মহান বিজয় দিবস, যিশু খ্রিস্টের জন্মদিন এবং শীতকালীন অবকাশ উপলক্ষে কলেজের ক্লাসসমূহ স্থগিত থাকবে। তবে সরকারি ছুটি ব্যতীত অন্যান্য দিন অফিস ও বিভাগ খোলা থাকবে এবং পরীক্ষা সংক্রান্ত কার্যক্রম যথারীতি চলবে।

আরও পড়ুন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ১০ দিনের ছুটি ঘোষণা

এছাড়া, ১৪ ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবী দিবস এবং ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস- ২০২৩ উদযাপন উপলক্ষে গৃহীত সকল কর্মসূচিতে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের উপস্থিত থাকতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এদিকে, গতকাল মঙ্গলবার দেশের সরকারি ও বেসরকারি কলেজের ২০২৪ সালের বাৎসরিক ছুটির তালিকা অনুমোদন করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রতিষ্ঠান প্রধানের তিন দিনের সংরক্ষিত ছুটিসহ বিভিন্ন দিবস উপলক্ষে মোট ছুটি ৭১ দিন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ ছুটির তালিকা অনুমোদন করে প্রজ্ঞাপন জারি করা হয়।  


সর্বশেষ সংবাদ