বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব মানবাধিকার দিবস পালিত 

বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব মানবাধিকার দিবস পালিত
বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব মানবাধিকার দিবস পালিত  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) পদযাত্রা ও পথসভার মাধ্যমে বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে। আজ রবিবার (১০ডিসেম্বর) বরিশাল বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগ কর্তৃক দিবসটি পালিত হয়।

এসময় শিক্ষার্থীদের হাতে ‘সবাইকে সম্মান করতে শিখুন’ ‘বর্ণবাদী দূরে যা‘ ‘দিনটি উদযাপনের মধ্যে দিয়ে, মানবাধিকারের পথ দেখান’ ‘মানবাধিকার বলে, স্বাধীনতা সকলের জন্য’ ‘মানবাধিকারের জন্য, পদক্ষেপ হোক শক্তিশালীসহ’সহ বেশকিছু প্ল্যাকার্ড দেখা যায়।

পদযাত্রা ও পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্যটন বিশেষজ্ঞ ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. বদরুজ্জামান ভূঁইয়া। পথসভায় সভাপতিত্ব করেন আইন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক সরদার কায়সার আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন সহযোগী অধ্যাপক সুপ্রভাত হালদার এবং বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি সহযোগী অধ্যাপক মো. আরিফ হোসেন।

এছাড়াও উক্ত পথসভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, আইন বিভাগের অন্যান্য শিক্ষকমণ্ডলী ও বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা। পথসভার সকল বক্তা মানবাধিকার বাস্তবায়ন ও প্রতিষ্ঠা বিষয়ে বক্তব্য প্রদান করেন। পথসভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন আইন বিভাগের শিক্ষার্থী সৌরভ দাস।


সর্বশেষ সংবাদ