বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিএনসিসি ও রোভার স্কাউটের পরিচ্ছন্নতা অভিযান

বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিএনসিসি ও রোভার স্কাউটের পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন
বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিএনসিসি ও রোভার স্কাউটের পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বিএনসিসি (সেনা ও নৌ শাখা) ও রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় এ কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভুইয়া।

উদ্বোধন শেষে ববি উপাচার্য, বিএনসিসি ও রোভার স্কাউটের এধরনের উদ্যোগকে স্বাগত জানান। বিশ্ববিদ্যালয়কে পরিচ্ছন্ন রাখতে সকলের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, একটি ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখতে সকলের সচেতনতা একান্ত প্রয়োজন। বিএনসিসি ও রোভার স্কাউটের এ ধরনের উদ্যোগ বিশ্ববিদ্যালয়ের সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে সহায়ক হবে। বিশেষ করে নবাগত শিক্ষার্থীদের মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে আগ্রহ সৃষ্টি হবে। আমাদের একটু সচেতনতাই পারে সমগ্র বাংলাদেশকে একটি পরিচ্ছন্ন দেশে পরিণত করতে। 

এসময় উপস্থিত ছিলেন বিএনসিসির সেনা শাখার লেফটেন্যান্ট ড. মো. আব্দুল বাতেন চৌধুরী, নৌ শাখার পি.ইউ.ও অসীম কুমার নন্দী, রোভার স্কাউট গ্রপ সম্পাদক স্কাউট লিডার দিলআফরোজ খানম, স্কাউট লিডার মো. আরহাম সাঈদসহ অন্যান্যরা। এছাড়াও এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলাম, পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক হুমায়ুন কবীরসহ বিএনসিসি ও রোভার স্কাউট গ্রপের অন্যান্য ক্যাডেটগণ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ