কুবি শিক্ষকের সাবেক স্ত্রীর অভিযোগে ব্যবস্থা নিল প্রশাসন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আবুল হায়াতের সাবেক স্ত্রীর আনিত অভিযোগের বিষয়ে ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ কার্যক্রমের অংশ হিসেবে তাকে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

সম্প্রতি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৮৯তম সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। প্রশাসনের এ সিদ্ধান্তে সাবেক স্ত্রীর আনিত অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আবুল হায়াতকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্লাস, পরীক্ষাসহ সকল প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকতে হবে।

জানা যায়, গত ৪ জুলাই ওই শিক্ষকের বিরুদ্ধে ৬৪ লাখ ৪০ হাজার টাকা দাবি করে আইনি নোটিশ পাঠিয়েছেন তার স্ত্রী কানিজ ফাতেমা। আইনি নোটিশে ওই শিক্ষকের স্ত্রী দাবি করেছেন, যৌতুক ও বিভিন্ন অজুহাতে শ্বশুরবাড়ি থেকে এসব টাকা নিয়েছেন আবুল হায়াত।

আইনি নোটিশটি সংযুক্তি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান বরাবর ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পাঠানো হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈন বরাবর অভিযোগও করেন তার সাবেক স্ত্রী কানিজ ফাতেমা।

জানতে চাইলে শিক্ষক আবুল হায়াত বলেন, আমার সাবেক স্ত্রীর অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন ব্যবস্থা নিয়েছে বলে শুনেছি। তবে এ বিষয়ে এখনো আমার কাছে কোনো চিঠি আসেনি। এখন আমার সাবেক স্ত্রীর ব্যাপারে আমি আইনি পদক্ষেপ নেব।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী ও উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈনকে একাধিকবার কল দিয়েও পাওয়া যায়নি। 

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, শিক্ষক আবুল হায়াতের পদোন্নতির একটি ফাইল এসেছিল। তখন তার স্ত্রীর করা অভিযোগের বিষয়টি সামনে আসলে বিষয়টি সুষ্ঠুভাবে খতিয়ে দেখার কথা বলেছে। তার বিষয়টি এখনো প্রক্রিয়াধীন।


সর্বশেষ সংবাদ