সহকারী জজ হলেন ইবির ৭ শিক্ষার্থী

সহকারী জজ হলেন ইবির ৭ শিক্ষার্থী
সহকারী জজ হলেন ইবির ৭ শিক্ষার্থী  © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাত জন শিক্ষার্থী বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) নিয়োগ পরীক্ষায় সহকারী জজ পদে সুপারিশপ্রাপ্ত হয়েছেন । সারাদেশে মোট ১০৪ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

সুপারিশ প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ফাতেমা জান্নাত, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের রুবাইয়া ইয়াসমিন, মারিয়া সুলতানা, ২০১২-১৩ শিক্ষাবর্ষের সেলিনা শেলী, ২০১০-১১ শিক্ষাবর্ষের ফারজানা ইভা, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আরিফ হোসেন এবং আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আসাদুজ্জামান নুর।

কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। তাদের সাফল্যে উচ্ছ্বসিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাও।

আরও পড়ুন: সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম নুসরাত

বিচারক হওয়ার স্বপ্ন ছিলনা আইন বিভাগের শিক্ষার্থী মারিয়ার। কিন্তু ক্যাম্পাসে এসে অনেকের অনুপ্রেরণায় বিচারক হওয়ার স্বপ্ন দেখেন এবং সফলও হয়েছেন তিনি। তিনি বলেন, আমি চতুর্থবর্ষের শেষের দিকে পড়াশোনা শুরু করেছিলাম। এই অর্জনে অনেকের অবদান রয়েছে। তাদের সহযোগিতা ছাড়া হয়ত এটা সম্ভব ছিলনা। দোয়া রাখবেন যাতে জনগণের ন্যায় বিচার ও রাষ্ট্রের কল্যাণে কাজ করতে পারি।

আইন ও ভূমি ও ব্যবস্থাপনা বিভাগের সভাপতি সাহিদা আখতার বলেন, আইন অনুষদের সাফল্য দেখে আমি গৌরববোধ করছি। এই অনুষদের নতুন একটি বিভাগ যেখানে একটি ব্যাচ মাত্র অনার্স সম্পন্ন করেছে। আমাদের বিভাগের একজন ছাত্র সুপারিশ প্রাপ্ত হয়েছে। এটি বিভাগের জন্য মাইলফলক তৈরি হবে এবং অন্য শিক্ষার্থীরাও অনুপ্রেরণা 


সর্বশেষ সংবাদ