বিচারের দাবিতে আমরণ অনশন ৪ কুবি শিক্ষার্থীর

  © টিডিসি ফটো

আমরণ অনশনে বসেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। বহিরাগতদের হামলার বিচার না পেয়ে আমরণ অনশনে নেমেছেন তারা। রবিবার (১৯মার্চ) সাড়ে ৩ টায় সংবাদ সম্মেলন করে আমরণ অনশনের ঘোষণা দেন শিক্ষার্থীরা। পরে বিকেলে বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিচে অনশনে বসেছেন তারা। 

অনশনরতরা হলেন- লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী এনায়েত উল্লাহ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ইমতিয়াজ শাহরিয়ার, একই বিভাগের কাজল হোসেন এবং ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের সালমান চৌধুরী। 

শিক্ষার্থীদের দাবিগুলো হল- বহিরাগত হামলাকারীদের গ্রেপ্তার; অছাত্র এবং বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে নিষেধাজ্ঞা; আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো: সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার; সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান পূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত; হামলার ইন্ধনদাতা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীকে অপসারণ।

আরও পড়ুন: বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ডিগ্রি চালুর ইঙ্গিত শিক্ষামন্ত্রীর

এবিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) ওমর সিদ্দিকী ও উপাচার্য ড. এএফএম আবদুল মঈনের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

অনশতরত শিক্ষার্থী কাজল হোসেন বলেন, শিক্ষার্থীদের উপর বহিরাগতদের হামলার প্রশাসন কোন দৃশ্যমান পদক্ষেপ না নেওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে। 

এর আগে আট মার্চ বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী মারধরের শিকার হলে শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। পরে নয়ে মার্চ সংবাদ সম্মেলন করে পাঁচ দফা দাবি উপস্থাপন করেন। এছাড়াও বিক্ষোভ মিছিল, আটশত শিক্ষার্থীর অংশগ্রহণে মানববন্ধন, মশাল মিছিল, স্মারক লিপি প্রদান,বইপড়ে ভিন্নধর্মী প্রতিবাদ, শান্তি সমাবেশ, কনসার্ট ফর জাস্টিসসহ নানা কর্মসূচী পালন করেন।


সর্বশেষ সংবাদ