নজরুল বিশ্ববিদ্যালয়ে চালু হবে ‘জো-বাইক’: উপাচার্য

জাককানইবির  উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর
জাককানইবির উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে জো-বাইক সিস্টেম চালু করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। 

বুধবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

উপাচার্য বলেন, ক্যাম্পাসে দুটো গেট হবে প্রধান দুটি ফটক। এখানে অবারিত চলাচলের সুযোগ থাকবে না। ইতোমধ্যে সীমানাপ্রাচীর দৃশ্যমান। এই প্রাচীরের চারপাশ দিয়ে রাস্তা হবে। এখানে জো বাইক সিস্টেম চালু করা হবে। যার মাধ্যমে শিক্ষার্থীরা সাইকেলে নিমিষেই ক্যাম্পাসের অভ্যন্তরে যাতায়াত করতে পারবে। ইতোমধ্যেই এ ধরনের পরিকল্পনা নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ঘৃণ্য অপরাধের কারণে দিহানের জামিন বিবেচনার সুযোগ নেই: হাইকোর্ট

তিনি আরও বলেন, এখন চাকরির বাজার খুলে গেছে। বিশ্বায়নের যুগে প্রতিযোগিতাও বেড়ে গেছে। বিশ্বায়নের সঙ্গে ছাত্রছাত্রীদের যুক্ত হতে হবে। বিশ্বমানব হয়ে নিজেদের গড়ে তুলতে হবে। বিশ্বমানবের মূলকথা হলো মানবিকতা। সমাজ তথা বিশ্বের প্রতি আমাদের দায়বদ্ধতার কথা সবসময় মনে রাখতে হবে।

লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন সহযোগী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জী।


সর্বশেষ সংবাদ