র‍্যাংকিংয়ে নজরুল বিশ্ববিদ্যালয়কে ১০-এর মধ্যে নিয়ে আসবো: ভিসি

  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাশুরেন্স সেল (আই.কিউ.এ.সি) এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল কনফারেন্স কক্ষে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক অবহিতকরণ সভা-১ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, এই বিশ্ববিদ্যালয়কে আমরা বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলবো। 

এসময় উপস্থিত সকল বিভাগ ও দপ্তর প্রধানদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের সকলের কর্মপ্রয়াসের মধ্য দিয়ে আগামী স্বল্প সময়ের মধ্যেই আমরা বিশ্ববিদ্যালয়ের র‍্যাংকিংয়ে ১ থেকে ১০-এর মধ্যে নিয়ে আসবো।

উপাচার্য আরও বলেন, আমরা আমাদের চিন্তা ও নতুন ধারণা (আইডিয়া) তৈরিতে এগিয়ে আছি। আমরা অনেক আগেই বলেছিলাম শিক্ষা, গবেষণা ও উন্নয়ন - এই তিনটি মোটো নিয়ে বিশ্ববিদ্যালয়কে একটি স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলবো। তার কিছুদিন পরে দেখা গেল আমাদের এই ধারণাকে কাজে লাগিয়ে অন্যত্র সংগঠন গড়ে উঠেছে, নতুন নতুন কর্মসূচি আসছে। আমরা আইডিয়া দিতে পারি, কাজও করতে পারি।

সভায় আরও উপস্থিত ছিলেন আই.কিউ.এ.সির পরিচালক প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর ও অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. মোকারেরম হোসেন মাসুম।


সর্বশেষ সংবাদ