সমাবর্তনের আয়োজনে উচ্ছ্বসিত ইডেন কলেজের শিক্ষার্থীরা

ইডেন কলেজের পুরো রাস্তায় আকা হচ্ছে আলপনা
ইডেন কলেজের পুরো রাস্তায় আকা হচ্ছে আলপনা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী ১৯ নভেম্বর। এ উপলক্ষে ইডেন মহিলা কলেজের মাঠ এবং ক্যাম্পাস জুড়েই চলছে সমাবর্তনের আয়োজন। সমাবর্তনকে ঘিরে পুরো ক্যাম্পাসে শিক্ষার্থীদের আনন্দ উল্লাস দেখা যায়। সেই সাথে ফটোগ্রাফার, মেহেদী উৎসব, সাজগোজ এর আয়োজন চলছে পুরো ক্যাম্পাস জুড়ে। সমাবর্তনে অংশ নেওয়া শিক্ষার্থীদের মাঝে দেখা গিয়েছে ছবি তোলার হিড়িক। অপরদিকে, ইডেন কলেজের পুরো রাস্তায় আকা হচ্ছে আলপনা। লাইটিং সহ বিভিন্ন ধরনের আলোক সজ্জার ব্যবস্থা করা হচ্ছে। সব মিলিয়ে আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইডেন কলেজ শিক্ষার্থীদের হৈচৈ এ মেতে আছে।

আরও পড়ুন: কুবির হল থেকে সিসি ক্যামেরা উধাও

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ১১ টা থেকে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত এবং শুক্রবার (১৮ নভেম্বর) সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত আমন্ত্রণপত্র, একাডেমিক কস্টিউম ও গিফট বিতরণ কার্যক্রম চলছে। ৫৩ তম সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পূর্ণ করার জন্য ইডেন মহিলা কলেজ ভেন্যুতে রিহার্সাল মহড়া দিবে কর্তৃপক্ষ, সেই হিসাবে গ্র্যাজুয়েটদেরকে বিকাল তিনটার মধ্যে প্যান্ডেলে নির্ধারিত সময়ে উপস্থিত থাকতে বলা হয়েছে। 

সমাবর্তনে অংশ নিতে যাওয়া হালিমা আক্তার তার অনুভূতি প্রকাশ করে বলেন, শুরু থেকে সমাবর্তন নিয়ে কিছুটা ক্ষোভ থাকলে ও আজকে যখন গাউন টুপি হাতে পেলাম এবং আমাদের জন্য এতো সুন্দর আয়োজন করা হচ্ছে সত্যি খুবই আনন্দ লাগছে। আসলে এটা বলে বুঝানোর মতো না এই আনন্দ এবং এতো দিনের ইচ্ছে পূরণ হতে যাচ্ছে। সব মিলিয়ে এটার  অনুভূতি আসলেই অন্য রকম।

আরেক শিক্ষার্থী সায়মা বলেন, ডিজিটাল সমাবর্তন করার জন্য শুরু থেকে প্রস্তুত ছিলাম না। বান্ধবীরা যখন রেজিস্ট্রেশন করতে শুরু করলো, ওদের সাথে রেজিস্ট্রেশন করেছি মনে অনেকটাই কষ্ট রেখে কিন্তু আজ মনে হচ্ছে আর কোনো কষ্ট লাগছে না এতো আয়োজন দেখে। আজকের দিনের জন্য এতো বছর ধরে অপেক্ষার পালা মনে হচ্ছে শেষ হলো এবার। যদিও আমাদের জন্যে এটা মেনে নেওয়া অনেক টাই দুঃখ জনক তাও এটা ভেবে ভালো লাগছে যে অবশেষে সমাবর্তনে অংশগ্রহণ করতে যাচ্ছি।

এ দিকে সমাবর্তনের আয়োজন নিয়ে ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের সমাবর্তনের আয়োজন অনেক টাই শেষ হয়ে আসছে। আশা করি আগামীকালের মধ্যে পুরো কাজ সম্পূর্ণ হয়ে যাবে।


সর্বশেষ সংবাদ