সিনেমার প্রচারণায় ইডেন কলেজে যাচ্ছে ‘প্রীতিলতা’ টিম

সিনেমার প্রচারণায় ইডেন কলেজে যাচ্ছে ‘প্রীতিলতার’ টিম
সিনেমার প্রচারণায় ইডেন কলেজে যাচ্ছে ‘প্রীতিলতার’ টিম  © সংগৃহীত

ঢাকায় ইডেন মহিলা কলেজ থেকে শুরু হচ্ছে সাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বীরকন্যা প্রীতিলতার প্রচারণা। চলচ্চিত্রের প্রচারণা উপলক্ষে রবিবার (০৬ নভেম্বর) রাত সকাল ১১টায় প্রচার কার্যক্রমের উদ্বোধন করা হবে। আগামী ১৮ নভেম্বর মুক্তি পাচ্ছে চলচ্চিত্রটি।

প্রীতিলতা টিমের পক্ষ থেকে জানানো হয়েছে, চলচ্চিত্রের প্রচারণা উপলক্ষে প্রীতিলতা ওয়াদ্দেদারে স্মৃতিবিজড়িত শিক্ষাপ্রতিষ্ঠান ইডেন মহিলা কলেজ থেকে শুরু হবে ঢাকায় প্রচার কার্যক্রম। আগামীকাল রবিবার (৬ নভেম্বর) সকাল ১১টায় প্রচার কার্যক্রমের উদ্বোধন করবেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাংবাদিক আবেদ খান। আলোচক হিসেবে উপস্থিত থাকবেন অ্যাডভোকেট রানা দাশগুপ্ত। উপস্থিত থাকবেন কলেজ অধ্যক্ষ প্রফেসর সুপ্রিয়া ভট্টাচার্য্য এবং কলেজের সাবেক ভিপি শিক্ষাবিদ এ এন রাশেদা।

প্রচার কার্যক্রমে অংশ নেবেন অভিনয় শিল্পী নুসরাত ইমরোজ তিশা, মনোজ প্রামানিক, সংগীত পরিচালক বাপ্পা মজুমদার ও অন্যন্য কলাকুশলীগণ। সেই সাথে প্রকাশিত হবে চলচ্চিত্রটির প্রথম গান।

নির্মাতা প্রদীপ ঘোষ বলেন, সিনেমার দৃশ্য ধারনের কাজ অনেক আগেই শেষ হয়েছে। অল্প কয়েক দিনের মধ্যেই সেন্সরও হবে। সব ঠিকঠাক থাকলে আগামী ১৮ নভেম্বর এটি মুক্তি পাবে বলে আশা করছি। এদিকে সিনেমা মুক্তিকে সামনে রেখে প্রচার-প্রচারণা শুরু হয়েছে। গত বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে সিনেমার প্রচারণা শুরু করেছেন সিনেমাসংশ্নিষ্টরা।

প্রীতিলতা দেখতে শিক্ষার্থীদের বিশেষ সুযোগ

মুক্তিপ্রতিক্ষীত এ সিনেমাটি শিক্ষার্থীরা 'হাফ পাশ'-এ দেখার সুযোগ পাবেন। অর্থাৎ টিকিটের মূল দামের অর্ধেক টাকায় সিনেমাটি দেখার সুযোগ পাবে তারা।

ছবির নির্মাতা প্রদীপ ঘোষ বলেন, যেহেতু এটা ইতিহাস নির্ভর ছবি, আমরা চাই শিক্ষার্থীরাই বেশি দেখুক। কিন্তু পাঁচ-ছয়শ টাকা দিয়ে দেখতে তো ওদের কষ্ট হয়ে যাবে। সেজন্য আমরা হলগুলোর সঙ্গে আলাপ করছি, যেন অর্ধেক দামে শিক্ষার্থীরা টিকিট কিনতে পারে। আমাদের ঘরে অর্থ না আসুক, ছবিটা অন্তত শিক্ষার্থীরা দেখুক।


সর্বশেষ সংবাদ