বাড়ানো হয়েছে সাত কলেজে ভর্তির সময় 

সাত কলেজ
সাত কলেজ   © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষে ভর্তির সময় দুইদিন বাড়ানো হয়েছে। মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ও সরকারি সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য। মূলত, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শিক্ষার্থীদের সুবিধা বিবেচনায় এই সময় বাড়ানো হয়েছে। 

অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য বলেন, ঘোষণা অনুযায়ী সাত কলেজের বিষয় ও  ভর্তি কার্যক্রমের আজ শেষ দিন ছিলো। আজকের মধ্যেই মনোনীত কলেজে সশরীরে উপস্থিত হয়ে সকল শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শেষ করতে বলা হয়েছিলো। তবে গত দুইদিনের সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগ বিবেচনায় নিয়ে  শিক্ষার্থীদের সুবিধার জন্য দুইদিন সময় বাড়ানো হয়েছে। অর্থাৎ শিক্ষার্থীরা ২৭ অক্টোবর পর্যন্ত ভর্তি কার্যক্রম চালিয়ে যেতে পারবেন। বিষয়টি প্রত্যেকটি কলেজে অবহিত করা হয়েছে।

আরও পড়ুন: খাতা লেখাতেই সীমাবদ্ধ মাধ্যমিকের ব্যবহারিক শিক্ষা 

এরআগে গত ১৬ অক্টোবর (রোববার) সরকারি সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দের ৩য় ও সর্বশেষ মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্য দিয়ে এবছরের জন্য সাত কলেজের ভর্তি পরীক্ষা ও ফলপ্রকাশ সংক্রান্ত যাবতীয় বিষয় শেষ হয়েছে। ভর্তি নির্দেশনায় বলা হয়েছে, ২৫ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে মনোনীত কলেজে সশরীরে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে। তিন ধাপে সকল আসন পূর্ণ করে শিক্ষার্থীদের কলেজ ও বিষয় মনোনয়ন দেওয়া হয়েছে। আসন নিশ্চিত করতে শিক্ষার্থীদের জমাকৃত টাকা ভর্তির ক্ষেত্রে অগ্রিম হিসেবে গণ্য হবে এবং তা চূড়ান্তভাবে মনোনীত কলেজের নির্ধারিত ফি এর সাথে সমন্বয় করা হবে বলেও জানানো হয়েছে। 

প্রসঙ্গত, এরআগে গত ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব পরীক্ষায় উত্তীর্ণ ও মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরাই পরবর্তীতে কলেজ ও বিষয় পছন্দ ফরম পূরণের সুযোগ পেয়েছেন।


সর্বশেষ সংবাদ