ইডেনে বহিষ্কৃত ৯ নেত্রীর আগাম জামিন

আদালত
আদালত  © সংগৃহীত

সংঘর্ষ-মারপিটের ঘটনায় ইডেন ছাত্রলীগ থেকে বহিষ্কৃত ৯ নেত্রীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন আদালত।

সোমবার (৩ অক্টোবর) আদালতে সরাসরি হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের বেঞ্চ তাদের আগাম জামিন দেন।

জামিন প্রাপ্তরা হলেন- কলেজ শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতি জেবুন নাহার শিলা, মারজান আক্তার উর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, সাদিয়া জাহান সাথী, জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগাঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী ও নোমান হোসাইন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

আসামী পক্ষের আইনজীবী নোমান হোসাইন তালুকদার গণমাধ্যমকে বলেন, ইডেন কলেজের ছাত্রলীগের নেতা রিতু আক্তার লালবাগ থানায় যে মামলাটি করেছেন, সেই মামলায় ৯ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। জামিনে থাকা এ সময়ের মধ্যে তাদেরকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

আরও পড়ুন: কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বলবৎ থাকবে: জয়।

নোমান হোসাইন আরও জানান , জামিনে থাকার এ সময়ের মধ্যে আদালত তাদেরকে বিচারিক আদালতে আত্মসমপর্ণের নির্দেশ দিয়েছে।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর নেতৃত্বের কোন্দলের জেরে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার সমর্থকদের সঙ্গে সহসভাপতিদের সমর্থকরা সংঘাতে জড়ান। দুই পক্ষের মারপিটে কলেজ শাখার সভাপতিসহ অন্তত ১০ জন আহত হন। এরপর ওই দিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। সেই সঙ্গে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ১৬ জনকে বহিষ্কার করা হয়। 

এরপর ২৮ সেপ্টেম্বর কলেজ ছাত্রলীগের সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়াসহ আটজনের বিরুদ্ধে ‘হত্যাচেষ্টার অভিযোগে’ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা করেন সংগঠনের বহিষ্কৃত সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস। এর দুই দিন পর (৩০ সেপ্টেম্বর) মারপিট, হত্যাচেষ্টা, চুরি, ক্ষতি করা ও হুমকির অভিযোগে বহিষ্কৃত সহ-সভাপতি ও যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে লালবাগ থানায় পাল্টা মামলা করেন সভাপতি-সাধারণ সম্পাদকের অনুসারী হিসেবে পরিচিত কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিতু আক্তার। আগাম জামিন পাওয়া ৯ জনই এ মামলার আসামি।


সর্বশেষ সংবাদ