শিক্ষক নিয়োগের দাবিতে বিভাগে তালা ইবি শিক্ষার্থীদের

বিভাগে তালা দিয়ে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়টির ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা
বিভাগে তালা দিয়ে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়টির ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা  © সংগৃহীত

ইসলামি বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফার্মেসি বিভাগে তালা ঝুলিয়ে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। শিক্ষক ও ল্যাব সহকারী নিয়োগ, আসবাবপত্র সংকট নিরসনের দাবিতে এ কর্মসূচি পালিত হয়। শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে প্রশাসন ভবনের সামনে প্ল্যাকার্ড ব্যানার, ফেস্টুন নিয়ে তারা এই মানববন্ধন কর্মসূচি পালন করেন। পরে একই দাবিতে তারা বিভাগের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে যাচ্ছেন।

শিক্ষার্থীরা বলেন, ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয়েছে ফার্মেসি বিভাগ। অথচ গত পাঁচ বছরে আমাদের শিক্ষক মাত্র চারজন। যার মধ্যে দুজন শিক্ষা ছুটিতে আছেন দেশের বাইরে। কিছু দিনের মধ্যে শিক্ষার্থীদের নতুন আরেকটা ব্যাচ আসবে। শিক্ষক নিয়োগ না দিয়ে তারা মেডিকেল সেন্টারের কর্মকর্তা দিয়ে আমাদের ক্লাস করান।

তারা বলেন, অন্য বিভাগ থেকে অতিথি শিক্ষক এসে আমাদের ক্লাস নেন, যারা কিনা ওই বিষয়ে কিছুই জানেন না। গত দুই বছর ধরে প্রশাসন আমাদের আশ্বাস দিয়ে আসছে। এখনো প্রশাসন বলছে নিয়োগ দেবে। কিন্তু শিক্ষক নিয়োগের জন্য ন্যূনতম কোনো উদ্যোগও নেয়নি।

আরও পড়ুন: প্রশ্ন ফাঁসের অভিযোগে ইবির সিলগালা দোকান চালু নিয়ে তোড়জোড়

বিশ্বিবিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, ‘আপাতত আমার কিছু করার নেই। আগামী ২৮ সেপ্টেম্বরে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হবে। তার আগে কিছু বলতে পারবো না। তোমাদের দাবি যৌক্তিক, তোমরা শিক্ষার জন্য আন্দোলন করছো। আমরাও ইউজিসির কাছে পদ খালির কথা জানিয়েছি। আমার হাতে ক্ষমতা থাকলে কালকের মধ্যেই শিক্ষক নিয়ে আসতাম’।


সর্বশেষ সংবাদ