ঢাকা কলেজে পাগলা কুকুরের কামড়ে কর্মচারী ও শিক্ষার্থী আহত

পাগলা কুকুরের কামড়ে
পাগলা কুকুরের কামড়ে  © ফাইল ছবি

পাগলা কুকুরের কামড়ে ঢাকা কলেজের এক শিক্ষার্থী ও এক কর্মচারী আহত হয়েছেন। আহত কর্মচারীর নাম হাফিজুর রহমান ও শিক্ষার্থীর নাম ইমরান হোসেন। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে এই ঘটনা ঘটে। 

ইমরান কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণীর আবাসিক শিক্ষার্থী। আহত দুজনকেই মহাখালী সংক্রামক ব্যাধি হাসপাতালে চিকিৎসা ও জলাতঙ্কের ভ্যাকসিন দেওয়া হয়েছে।

কুকুরের কামড়ে আহত হাফিজুর রহমান  বলেন, সকালে বাসা থেকে কলেজে যাওয়ার সময় শেখ কামাল ছাত্রাবাসের সামনে কুকুরের আক্রমণের শিকার হই। যে কুকুরটি কামড়িয়েছে সেটিকে কখনো ক্যাম্পাসে দেখিনি। পাগলা কুকুর হাঁটুর নিচে প্রচন্ড শক্ত কামড় দিয়েছে। পাঁচটি  দাঁত মাংসে বসে গিয়েছে। তাৎক্ষণিকভাবে আমার হাতে থাকা ছাতা দিয়ে ছাড়ানোর চেষ্টা করলেও সম্ভব হয়নি। 

দুপুরে সরেজমিনে ঘুরে দেখা যায় এখনো ঢাকা কলেজের আন্তর্জাতিক ছাত্রাবাসার সামনে এই পাগলা কুকুর অবস্থান করছে। এতে করে শিক্ষার্থী ও কর্মচারীদের মধ্যে চরম আতংক বিরাজ করছে। 

নিজামুল ইসলাম নামের এক আবাসিক শিক্ষার্থী বলেন, গতকাল রাত থেকেই এই আতঙ্ক শুরু হয়েছে। রাতেও কলেজের আবাসিক এলাকায় ঘুরতে আসা এক ছেলেকে এই কুকুর কামড় দিয়েছে। কুকুরটিকে কখনো আমরা কলেজের অভ্যন্তরে দেখিনি। এটি বাহির থেকে এসেছে।  আমরা চরম আতঙ্কে সময় পার করছে। কেউ বাইরে নামতে পারছি না। কলেজ প্রশাসনের উচিত দ্রুত এই ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা। 

এ বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মুহাম্মদ ইউসুফ বলেন, পাগলা কুকুরের কামড়ে ঢাকা কলেজের একজন কর্মচারী ও শিক্ষার্থী আহত হয়েছেন।তাৎক্ষণিকভাবে আমরা তাদের চিকিৎসার ব্যবস্থা করেছি। ইতোমধ্যেই সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগে আমরা চিঠি দিয়েছি যেন দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হয়। ব্যক্তিগতভাবে তাদের সাথে আমি যোগাযোগ করেছি।


সর্বশেষ সংবাদ