১৪ বছর পর বিসিএসের ভাইভা দেওয়া সেই দেবদাসের ফল কবে?

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

২৯তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার ১৪ বছর পর ভাইভা দিয়েছেন দেবদাস বিশ্বাস নামে এক প্রার্থী। তার ভাইভা নিতে একটি বিশেষ বোর্ড গঠন করেছিল সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ওই বোর্ডে গত ২৫ ফেব্রুয়ারি দেবদাস বিশ্বাসের ভাইভা নেওয়া হয়েছে।

পিএসসির একটি সূত্র জানায়, দেবদাস বিশ্বাসের মৌখিক পরীক্ষার ফল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শাখায় পাঠানো হয়েছে। এখন তার প্রাপ্ত নম্বর মূল্যায়ন করে সামগ্রিক ফল তৈরি করা হবে। ফলাফলে তিনি উত্তীর্ণ হলে তাকে নিয়োগের সুপারিশ করবে পিএসসি।

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা চাইলে দেবদাস বিশ্বাসের ফলাফল অনেক আগেই দিতে পারতাম। তবে আমাদের নিয়ম অনুযায়ী তাকে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। বেশ কয়েকটি ফলাফল তৈরির কাজ চলমান রয়েছে। এগুলো শেষ হওয়ার পর তার ফলাফল তৈরির কাজ শুরু করা হবে।

এর আগে, ১৫ ফেব্রুয়ারি পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই প্রার্থীর মৌখিক পরীক্ষার বিষয়টি জানানো হয়।

জানা গেছে, ২০১০ সালের জানুয়ারিতে ২৯তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর একই বছরের জুলাইয়ে লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে মোট ৭ হাজার ২১৭ জন প্রার্থী উত্তীর্ণ হন। এরপর ওই বছরের ১৭ আগস্ট থেকে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মোখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলেও সেসময় ডাক পাননি দেবদাস।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস বলেন, ২৯তম বিসিএসের ভাইভা পরীক্ষার সময় বোর্ডে টাকা জমা দেওয়ার রসিদ সঙ্গে আনার নিয়ম ছিল। কিন্তু রসিদ সঙ্গে না আনায় তাকে অযোগ্য ঘোষণা করা হয়েছিল। পরে তিনি আদালতে রিট করেছিলেন। আদালতের চূড়ান্ত রায়ের কপি হাতে পাওয়ার পর আবার তাকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হয়।


সর্বশেষ সংবাদ