সকালে ফের পিএসসি’র সামনে অবস্থান করবে চাকরিপ্রার্থীরা

পিএসসি’র সামনে চাকরিপ্রার্থীরা
পিএসসি’র সামনে চাকরিপ্রার্থীরা  © সংগৃহীত

৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে আজ সোমবার (৩১ অক্টোবর) সকাল ৯টায় আবারও সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে অবস্থান করবে ৪০তম বিসিএসের চাকরিপ্রার্থীরা। রোববার (৩০ অক্টোবর) রাত পর্যন্ত অবস্থানের পর এই ঘোষণা দেন আন্দোলনরতা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে চাকরিপ্রার্থীরা জানান, রোববার পিএসসির সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করেও কোনো সদুত্তর পায়নি চাকরিপ্রার্থীরা। উপরন্তু পুলিশের দ্বারা তাদের জোরপূর্বক  পিএসসির গেট থেকে সরিয়ে দেয়া হয়।

এর আগে রোববার সকালে ৬ দফা দাবি আদায়ে ৪০ তম বিসিএস উত্তীর্ণ নন-ক্যাডার সুপারিশ প্রত্যাশী ও চাকরিপ্রার্থী বেকার ছাত্রসমাজের প্রায় দেড় হাজার জন পিএসসির তিনটি গেটেই অবস্থান নেয়। এসময় তারা সেখানে দেশাত্মবোধক গান আর স্লোগান দিয়ে পুরো এলাকা মুখর করে রাখেন। বেলা বাড়ার সাথে সাথে দাবি আদায়ের ভাষা আরও জোড়ালো হয়।

চাকরিপ্রার্থীদের অভিযোগ, আন্দোলন চলাকালীন  বিকাল ৪ টার পর পিএসসির গেটগুলোতে অবস্থান নেওয়া প্রার্থীদের পুলিশ জোরপূর্বক সরিয়ে দেয়। পিএসসি কর্মকর্তারা পুলিশি পাহারায় একে একে বের হয়ে যান।

পরবর্তী সন্ধ্যায় চাকরিপ্রার্থীরা মোমবাতি প্রজ্জ্বলন করে প্রতিবাদ জানায়। তারা রাতভর সেখানে অবস্থান করতে চাইলেও পুলিশি বাধায় সেটি সম্ভব হয়ে ওঠেনি। দাবি আদায়ে সোমবার সকাল ৯টা থেকে পিএসসির গেটগুলোতে আবারও অবস্থান কর্মসূচি পালন শুরু করবেন তারা।


সর্বশেষ সংবাদ