৪১তম বিসিএস লিখিতের ফল হতে পারে কাল

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল তৈরির কাজ প্রায় শেষ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সবকিছু ঠিক থাকলে আগামীকাল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পরীক্ষকদের খাতা দেখতে ভুল করা এবং সঠিক সময়ে রেজাল্ট তৈরি করে তা জমা দিতে না পারার কারণে ফল তৈরিতে বিলম্ব হয়েছে। তবে সব ভুল সংশোধন করে ফল প্রকাশের একদম দ্বারপ্রান্তে চলে এসেছে পিএসসি। এখন নম্বর গণনায় কোনো ভুল হয়েছে কিনা সেটি দেখা হচ্ছে।

ওই সূত্র আরও জানায়, আগামীকাল বৃহস্পতিবার পিএসসি’র পূর্ণ কমিশন সভা হওয়ার কথা রয়েছে। বৃহস্পতিবার সভা হলে এদিন বিকালে ফল প্রকাশ করা হবে। তবে বৃহস্পতিবার পূর্ণ কমিশন সভা না হলে আগামী রোববার অথবা সোমবার ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, নেই মাহমুদউল্লাহ

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসি’র এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা ফল প্রকাশের একদম দ্বারপ্রান্তে চলে এসেছি। বৃহস্পতিবার ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে। তবে বৃহস্পতিবার ফল প্রকাশ না করা গেলে আগামী রোববার অথবা সোমবার ফল প্রকাশ করা হবে।

ফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, খুব শিগগিরই ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে। দিন-তারিখ নির্দিষ্ট করে বলতে পারছি না। তবে এতটুকু বলতে পারি, ফল প্রকাশের কাজ প্রায় শেষ। সহসাই ফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এ বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারাই লিখিত পরীক্ষায় অংশ নেন। এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন পদে দুই হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা বলা হয়।


সর্বশেষ সংবাদ