পড়াশোনার পাশাপাশি পশুপালনও শিখতে হবে: শিক্ষা উপমন্ত্রী

সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী
সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী  © সংগৃহীত

শিক্ষায় এগিয়ে গেলে উন্নয়ন কাজের স্বার্থকতা আসবে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, কীভাবে গবাদিপশু লালন-পালন করা হয় সেটিও শিখতে হবে। আজ বুধবার (১৫ জুন) কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, ব্যক্তিজীবনে নৈতিক শিক্ষার চর্চা করতে হবে। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে শিক্ষায় অনেক দূর এগিয়েছে দেশ। জনগণের টাকায় নির্মিত স্বপ্নের পদ্মা এখন উদ্বোধনের অপেক্ষায়। দেশের সর্বস্তরে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। 

তিনি আরও বলেন, আমরা অনেকে কোরআন পড়ি। খতম দিই। কিন্তু আরবি ভাষা জানি না, বুঝি না। আরবি, ইংরেজি, বাংলা জানলে পৃথিবীর সব জায়গায় কাজ খুঁজে নেওয়া সম্ভব।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি আত্মকর্মসংস্থানমূলক কাজ জানা থাকা দরকার। কারিগরি দক্ষতা বাড়াতে হবে। কীভাবে গবাদিপশু লালন-পালন করা হয় সেটিও শিখতে হবে।

কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) সাইমুম সরওয়ার কমল, কউক চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফোরকান আহমেদ, সংরক্ষিত আসনের এমপি কানিজ ফাতেমা আহমেদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দে, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর।

সাংবাদিক শহিদুল ইসলামের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর প্রধান শিক্ষক মো. ছৈয়দ করিম।

সংবর্ধনার আগে কক্সবাজার বায়তুশ শরফ শাহ কুতুবউদ্দীন আদর্শ দাখিল মাদরাসাসহ কয়েকটি একাডেমিক ভবন উদ্বোধন এবং কমপ্লেক্সের বিভিন্ন অবকাঠামো ঘুরে দেখেন উপমন্ত্রী। অনুষ্ঠানে মন্ত্রীকে একাডেমির পক্ষ থেকে সম্মাননা স্মারক দেওয়া হয়। 


সর্বশেষ সংবাদ